চুড়ির দাম কত

চুড়ির দাম কত ২০২৪

Last Updated:4 months ago

আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা বিভিন্ন ধরণের চুড়ির দাম কত সম্পর্কে জানবো। মেয়েরা সব সময় বিভিন্ন অনুষ্ঠানে চুড়ি পরিধান করে থাকে। বর্তমান বাজারে কাচের,মেটাল, সুতার চুড়িসহ বিভিন্ন ধরণের চুড়ি পাওয়া যায়। মেয়েরা প্রায় সবসময় চুড়ি ব্যবহার করে থাকে। তাই বর্তমানে বাংলাদেশে চুড়ির চাহিদা অনেক। একেক চুড়ির দাম একেক রকম হয়ে থাকে। বাংলাদেশে চুড়ির জনপ্রিয়তা চিরকালীন। সারা বছর বিভিন্ন মার্কেট গুলিতে চুড়ি বিক্রি হয়ে থাকে। যেহেতু সারা বছর চুড়ি বিক্রি হয়ে থাকে তাই এর চাহিদা অনেক। তাই বিভিন্ন ধরণের চুড়ির দাম সম্পর্কে জানার আগ্রহ অনেকের। অনেকেই এর দাম সম্পর্কে জানার জন্য ইন্টারনেটে খুজে থাকেন চুড়ির দাম কত। নিচে চুড়ির দাম কত দেওয়া হলো।

চুড়ির দাম কত

নানান দামে চুড়ি পাওয়া যায়। সাধারণত ডজন ধরে চুড়ি বিক্রি হয়ে থাকে। খুচরা বিক্রেতাদের কাছে সব সময়ই ১০ থেকে ১৫ রকম চুড়ির মজুত থাকে। তবে বেশি চাহিদা কাচের রেশমি চুড়ির। কাচের রেশমি চুড়ির একটি সেট অর্থাৎ এক ডজনের দাম রাখা হয় ৩০ বা ৫০ থেকে ৮০ টাকা। এছাড়া গোল্ড প্লেটেড ১ সেট চুড়ির দাম অর্থাৎ ২ পিস চুড়ির দাম ৪০০ থেকে ৪৫০ টাকা। এছাড়াও আরো বিভিন্ন দামে বিভিন্ন রকমের চুড়ি পাওয়া যায়। তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।


রেশমি চুড়ির দাম কত

চুড়ি বাঙালি মেয়েদের কাছে খুবি জনপ্রিয় একটা জিনিস। অনেকে মেয়েরা শখ করে চুড়ি পরিধান করে থাকে। দেশের বিভিন্ন মার্কেট গুলিতে চুড়ির চাহিদা দিন দিন বেড়েই  চলেছে। বর্তমানে বাংলাদেশে বিভিন্ন ধরণের চুড়ি পাওয়া যায়। সোনার চুড়ি, কাচের চুড়ি, মেটেলের চুড়ি, সুতার চুড়িসহ আরো অনেক ধরণের চুড়ি পাওয়া যায়। তবে এই সব গুলোর থেকে কাচের রেশমি চুড়ি মেয়েরা বেশি পছন্দ করে থাকে তাই এর চাহিদা অনেক। তাই অনেকেই এর দাম সম্পর্কে জানতে চায়। আজকে আমরা জানিয়ে দিবো রেশমি চুড়ির দাম কত।

বর্তমান বাজারে বিভিন্ন ধরণের বিভিন্ন রঙের রেশমি চুড়ি পাওয়া যায়।রেশমি দেখতে সুন্দর এবং  রেশমি চুড়ির দাম তুলনামূলকভাবে অন্যান্য চুড়ির থেকে অনেক কম। রেশমি চুড়ি কাচের তৈরি হয়ে থাকে। সাধারণত এই চুড়ি ডজন ধরে বিক্রি হয়ে থাকে।  ১ ডজন রেশমি চুড়ির দাম ৩০ থেকে ৫০ টাকা এবং কোনো কোনো জায়গায় ৫০ থেক ৮০ টাকা। টাকা। এবং ১ সেট রেশমি চুড়ির মূল্য ১০০ থেকে ২০০ টাকার উপরে হয়ে থাকে। 


কাচের চুড়ির দাম কত

মূলত সিন্ধু উপত্যকার সভ্যতা থেকেই নারীর সৌন্দর্য বৃদ্ধিতে কাচের চুড়ির প্রচলন ঘটে।বর্তমানে কাচের চুড়ির চাহিদা অনেক। মেয়েরা বেশির ভাগ সময় কাচের চুড়ি পুরিধান করে থাকে। কাচের চুড়ি সব সময় মেয়েদের পছন্দের তালিকায় থাকে। কাঁচের তৈরি রঙিন, রেশমি চুড়ি মেয়েদের পছন্দের তালিকায় অন্যতম। অতীত কাল থেকেই সাজ পোশাকের অনুষঙ্গ হিসেবে কাচের রেশমি চুড়ির আবেদন কোন অংশে কমেনি। তাই অনেকেই এর দাম জানার জন্য আগ্রহি হয়ে থাকে। চলুন জেনে নেই কাচের চুড়ির দাম।

কাচের চুড়ির দাম একেক জায়গায় একেক রকম হয়ে থাকে। তবে বেশির জায়গায় ১ ডজন কাচের চুড়ির দাম ৩০ বা ৫০ থেকে ৮০ টাকা। ১ ডজনে থাকে ১২ টি। এবং ১ সেট কাচের চুড়ির দাম ১০০ থেকে ২০০ টাকার উপরে হয়ে থাকে। ১ সেটে থাকে ২৪ টি


স্বর্ণের চুড়ির দাম কত

চুড়ি হলো মেয়েদের অলংকা। বর্তমানে ছোট বড় প্রায় সব মেয়েরা চুড়ি পরিধান করে থাকে। এবং বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায় মেয়েরা স্বর্ণের চুড়ি পরিধান করে থাকে। চুড়ি হল একটি মেয়েদের সাঁজের অলংকার। যা মেয়েরা হাতে ব্যবহার করে। মেয়েরা অনেক ধরনের চুড়ি ব্যবহার করে, তার মধ্যে সোনার চুড়ি একটি। অন্য সাধারন চুড়ি থেকে সোনার চুড়ির দাম বেশি। আজকে আমরা এই পোস্ট এর মাধ্যমে জানিয়ে দিবো স্বর্ণের চুড়ির দাম।

বর্তমানে বাংলাদেশে ২২ ক্যারেট স্বর্ণের চুড়ির দাম ৭০ হাজার থেকে ৮০ হাজার টাকার উপরে।

১৮ক্যারেট সোনা দিয়ে বাধানো চুড়ির দাম ৩০ হাজার থেকে ৪৫ হাজার টাকার উপরে।

১৪ ক্যারেট স্বর্ণের চুড়ির দাম ২০ হাজার থেকে ২৫ হাজার টাকার উপরে। তবে স্বর্ণের মানের  উপর স্বর্ণের চুড়ির দাম নির্ভর করে।


বাচ্চাদের রুপার চুড়ির দাম কত

চুড়ি এমন একটা অলংকার যেইটা ছোট বড় সকল মেয়েরা ব্যবহার করে থাকে।অনেকে বচ্চারা হাতে চুড়ি পরিধান করতে পছন্দ করে। তাই বর্তমানে বচ্চাদের চুড়ির চাহিদা বেশ বেড়েছে। বেশির ভাগ বচ্চারা রুপার চুড়ি পরিধান করতে পছন্দ করে। আজকে আমরা এই পোস্ট এর মাধ্যমে জানবো বাচ্চাদের রুপার চুড়ির দাম।

বর্তমান বাজারে বাচ্চাদের ২১ ক্যারেট চান্দি রুপা ১ ভরি সাড়ে ৪ আনা ওজনের চুড়ির দাম ২০০০ টাকার উপরে।

১ ভরি ১ আনা ওজনের ২ পিস বাচ্চাদের চুড়ির দাম ১৫০০ থেকে ১৭০০ টাকার উপরে।

১ ভরি ২ আনার ওজনের বাচ্চাদের চুড়ির দাম ১৭০০ থেকে ১৯০০ টাকার উপরে।

এবং ১ ভরি ৯ আনা ওজনের বাচ্চাদের চুড়ির দাম ২৫০০ থেকে ২৭০০ টাকার উপরে।

তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।


বড়দের রুপার চুড়ির দাম কত

বর্তমানে সোনা এবং রুপার দিন দিন বেড়েই চলেছে।রুপার দাম বেড়ে যাওয়ায় রুপার তৈরি বড়দের চুড়ির দামও বেড়েছে।
বর্তমানে ১ ভরি ৪ আনা ওজনের বড়দের রুপার চুড়ির দাম ১৫০০ থেকে ১৮০০ টাকা।
২ ভরি ১ আনা ওজনের বড়দের চুড়ির দাম ৩০০০ টাকার উপরে।
এবং  ১ ভরি ৭ আনা ওজনের বড়দের চুড়ির দাম ২০০০ টাকার উপরে।
তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।

সোনার চুড়ির দাম কত

চুড়ি হলো মেয়েদের অলংকা। বর্তমানে ছোট বড় প্রায় সব মেয়েরা চুড়ি পরিধান করে থাকে। এবং বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায় মেয়েরা সোনার চুড়ি পরিধান করে থাকে। চুড়ি হল একটি মেয়েদের সাঁজের অলংকার। যা মেয়েরা হাতে ব্যবহার করে। মেয়েরা অনেক ধরনের চুড়ি ব্যবহার করে, তার মধ্যে সোনার চুড়ি একটি। অন্য সাধারন চুড়ি থেকে সোনার চুড়ির দাম বেশি। আজকে আমরা এই পোস্ট এর মাধ্যমে জানিয়ে দিবো সোনার চুড়ির দাম কত।
বর্তমানে বাংলাদেশে ২২ ক্যারেট সোনার চুড়ির দাম ৭০ হাজার থেকে ৮০ হাজার টাকার উপরে।
১৮ ক্যারেট সোনা দিয়ে বাধানো চুড়ির দাম ৩০ হাজার থেকে ৪৫ হাজার টাকার উপরে।
১৪ ক্যারেট সোনার চুড়ির দাম ২০ হাজার থেকে ২৫ হাজার টাকার উপরে। তবে সোনার মানের  উপর সোনার চুড়ির দাম নির্ভর করে।

বাচ্চাদের সোনার চুড়ির দাম কত

চুড়ি এমন একটা অলংকার যেইটা ছোট বড় সকল মেয়েরা ব্যবহার করে থাকে।অনেকে বচ্চারা হাতে চুড়ি পরিধান করতে পছন্দ করে। তাই বর্তমানে বচ্চাদের চুড়ির চাহিদা বেশ বেড়েছে। অনেক বচ্চারা সোনার চুড়ি পরিধান করতে পছন্দ করে। আজকে আমরা এই পোস্ট এর মাধ্যমে জানবো বাচ্চাদের সোনার চুড়ির দাম।
বর্তমানে বাচ্চাদের ১৪ক্যারেট সোনার চুড়ির দাম ২০০০ টাকা থেকে ৫০০০ টাকার উপরে।
আমেরিকান ১৪ ক্যারেট সোনার চুড়ির দাম ২০০০০ টাকার উপরে।
তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।

সিটি গোল্ড চুড়ির দাম কত

আগের তুলনায় বর্তমানে সিটি গোল্ড এর চাহিদা অনেকটাই কম। বর্তমানে মানুষ সিটি গোল্ড খুব বেশি ব্যবহার করে না। সিটি গোল্ড চাহিদা কমে যাওয়ায় এর দামও অনেকটাই কম।
বর্তমানে ইন্ডিয়ান সিটি গোল্ড এর চুড়ির দাম৪০০ থেকে ৮০০টাকার উপরে।
বাংলাদেশি সিটি গোল্ড এর চুড়ির দাম ২০০ থেকে ৬০০ টাকার উপরে।
এছাড়া অরিজিনাল সিটি গোল্ড ১৫০০ থেকে ৩৫০০ টাকার উপরে।
তবে  এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।

গোল্ড প্লেটেড চুড়ির দাম কত

চুড়ি হলো মেয়েদের অলংকা। বর্তমানে ছোট বড় প্রায় সব মেয়েরা চুড়ি পরিধান করে থাকে। এবং বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায় মেয়েরা গোল্ড প্লেটেড চুড়ি পরিধান করে থাকে। চুড়ি হল একটি মেয়েদের সাঁজের অলংকার। যা মেয়েরা হাতে ব্যবহার করে। মেয়েরা অনেক ধরনের চুড়ি ব্যবহার করে, তার মধ্যে গোল্ড প্লেটেড চুড়ি একটি। আজকে আমরা এই পোস্ট এর মাধ্যমে জানিয়ে দিবো গোল্ড প্লেটেড চুড়ির দাম কত।
মেয়েদের ভিক্টোরিয়া ব্যাঙ্গল গোল্ড প্লেটেড চুড়ির দাম ৪০০ থেকে ৫০০ টাকার মধ্যে।
লাক্সমি টেম্পল কয়েন গোল্ড প্লেটেড চুড়ির দাম ৪৫০ থেকে ৫০০ টাকার উপরে।
এবং অরিজিনাল গোল্ড প্লেটেড চুড়ির দাম ৪০০০ থেকে ৪৫০০ টাকার উপরে।
তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।

ভেলভেট চুড়ির দাম কত

অনেকেই ভেলভেট চুড়ির দাম জানতে চায়। আজকে আমরা ভেলভেট চুড়ির দাম নিয়ে আলোচনা করবো। নিচে ভেলভেট চুড়ির দাম দেওয়া হলো।
কাচার ডাবা ভেলভেট চুড়ি ২সেট ৪ ডোজন ৳ ৪০০.
ঝুমকা সুতা চুড়ি বিভিন্ন রঙের ৳ ১৬০.
কাচার ভেলভেট চুরি ডালা ১৬ ডোজন ৳ ১৮০০.
ধাতব মখমলের চুরি বক্স ১২ডোজন ৳৯০০.
১২ ডজন রেশ্মি চুড়ি বক্স- ৳ ৬২০ 

আশা করি আপনারা আমাদের এই পোস্ট থেকে বিভিন্ন চুড়ির দাম জানতে পেড়েছেন। এছাড়া সোনা রুপা আরো অন্যান্য চুড়ির দাম সম্পর্কে বিস্তারিত জানতে পেড়েছেন। আমাদের এই পোস্টে বিভিন্ন ধরণের চুড়ি এবং চুড়ির দাম সম্পর্কে অনেক কিছু জানানো হয়েছে। পুড়ো পোস্টটি ধৈর্য ধরে পড়ার জন্য ধন্যবাদ। 

একই ধরনের পোস্ট

×