খাসির মাংসের দাম কত

খাসির মাংসের দাম কত ২০২৪

Last Updated:1 month ago

আসসালামু আলাইকুম। আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা খাসির মাংসের দাম কত এই সম্পর্কে আলোচনা করবো। আশা করি আপনারা আমাদের সাথেই থাকবেন। তাহলে চলুন আমাদের আজকের আলোচনা শুরু করা যাক। বর্তমানে বাংলাদেশে খাসির মাংসের চাহিদা প্রচুর। বাংলাদেশে বিভিন্ন ধরণের অনুষ্ঠানে খাসির মাংস রান্না করা হয়ে থাকে। খাসির মাংস পছন্দ করে না এমন মানুষ খুব কম খুজে পাওয়া যাবে। বাংলাদেশে খাসির মাংসের জনপ্রিয়তা প্রচুর তাই প্রচুর মানুষ প্রতিদিন খাসির মাংস খেয়ে থাকে। অনেকেই খাসির মাংসের সঠিক দাম সম্পর্কে জানে না। তাই আজকে আমরা আমাদের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানিয়ে দিবো। বর্তমানে বাংলাদেশে খাসির মাংসের দাম।

খাসির মাংসের দাম কত

বর্তমানে গুরু মহিষের মাংসের দামের থেকে খাসির মাংসের দাম অনেকটাই বেশি। কারণ বর্তমানে খাসির মাংসের চাহিদা অনেক। বর্তমানে প্রতি কেজি খাসির মাংসের দাম ৯০০ থেকে ১০০০ টাকা কেজি। এছাড়া ৫ কেজি খাসির মাংসের দাম ৪৫০০ থেকে ৫০০০ টাকা। প্রতি মণ খাসির মাংসের দাম ৪৫ হাজার থেকে প্রায় ৫০ হাজার টাকা। তবে খাসির মাংসের দাম প্রায়ই কম বেশি হয়ে থাকে।


খাসির মাংস কত টাকা কেজি

খাসির মাংস খাওয়ার প্রচলন অনেক আগে থেকেই চলে আসছে। খাসির মাংস প্রায় সবাই কম বেশি পছন্দ করে। কারণ খাসির মাংসে অনেক পুষ্টিগুণ রয়েছে যা আমাদের শরীরের পক্ষে অনেক উপকারি। এই মাংস খেতে সুস্বাদু এবং সাস্থ্য ঝুকি কম। খাসির মাংসের সঠিক দাম না জানার কারণে অনেকেই বাজারে খাসির মাংস কিনতে গিয়ে ঠকে যান। তাই আজকে আমরা আপনাদের জানিয়ে দিবো খাসির মাংসের দাম কত কিংবা খাসির মাংস কত টাকা কেজি।

বর্তমানে বাজারে খাসির মাংসের দাম সবচেয়ে বেশি হওয়ায় অনেকের কাছে খাসির মাংস কেনা কষ্টসাদ্য। বর্তমানে প্রতি কেজি খাসির মাংসের দাম ৯০০ থেকে ১০০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া কোনো কোনো জায়গায় এর থেকে কম দামে বিক্রি হচ্ছে। তবে বেশিরভাগ জায়গায় ৯০০ থেকে ১০০০ টাকায় প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে। 


খাসি মুরগির দাম কত

বর্তমানে বাঙ্গালির যেনো মাংস ছাড়া ঠিক জমে না। যেকোনো বিয়ের অনুষ্ঠানে কিংবা ঘরোয়া অনুষ্ঠানে মাংস রান্না হয়েই থাকে। বর্তমানে খাসির মাংসের চাহিদা অনেক বেশি। সেই সাথে মুরগির মাংসের চাহিদাও কম না। মুরগির মাংস এবং খাসির মাংস দুটোই আমাদের শরীরের জন্য অনেক উপকারি। কিন্ত অনেকেই খাসি এবং মুরগির মাংসের সঠিক দাম না জানার কারণের বাজারে মাংস ক্রয় করতে গিয়ে ঠকে যায়। তাই আজকে আমরা আমাদের এই আর্টিকেলের মধ্যে জানিয়ে দিবো খাসির এবং মুরগির মাংসের দাম।

আগের তুলনায় বর্তমানে খাসি এবং মুরগির মাংসের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। বর্তমানে প্রতি কেজি খাসির মাংসের দাম ৯০০ থেকে ১০০০ টাকা কেজি। যা আগে ছিলো ৬০০ থেকে ৭০০ টাকা কেজি। এছাড়া বর্তমানে প্রতি কেজি মুরগির মাংসের দাম ১৯০ থেকে ২০০ টাকা কেজি। যা আগে ছিলো ১৫০ থেকে ১৬০ টাকা কেজি। তবে স্থানভেদে এর দাম কম বেশ হতে পারে।


খাসির কলিজার দাম কত

অনেক মানুষ আছে যারা খাসির কলিজা খেতে অনেক পছন্দ করে। খাসির কলিজা আমাদের দেহের জন্য অনেক উপকারি। খাসির কলিজার নানান উপকারের জন্য বর্তমানে এর চাহিদা অনেক বেশি। সেইসাথে এর দাম অনেকটা বেশি। তবে খাসির মাংসের দামের থেকে খাসির কলিজার দাম কিছুটা কম। বর্তমানে প্রতি কেজি খাসির কলিজার দাম ৬০০ থেকে ৭০০ টাকা। তবে কোনো কোনো জায়গায় এর দাম কিছুটা কম বেশি হতে পারে।


আশা করি আপনাদের আমাদের আজকের এই পোস্ট থেকে খাসির মাংসের দাম, খাসির কলিজার দাম সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আমাদের এই পোস্টে খাসির মাংসের বর্তমান দাম সম্পর্কে বিস্তারিত দেওয়া আছে। আশা করি আমাদের এই পোস্ট থেকে আপনারা উপকৃত হয়েছেন। পুড়ো পোস্টটি ধৈর্য ধরে সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ।

একই ধরনের পোস্ট

×