সোনা - রুপার আংটির দাম কত

সোনা - রুপার আংটির দাম কত ২০২৪

Last Updated:4 months ago

আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা বিভিন্ন ধরণের আংটির দাম সম্পর্কে জানবো। অনেকেই বিভিন্ন অনুষ্ঠানে আংটি ব্যবহার করে থাকে। ছেলে মেয়ে উভয়েই আংটি ব্যবহার করে থাকে। আংটি কম বেশি সকলেই ব্যবহার করে থাকে। তাই আংটির চাহিদাও অনেক। আংটি যেহেতু ওজনে কম তাই আংটি বানাতে খরচও কম হয়।খুবি কম অল্প ধাতু ধারা আংটি বানানো যায়। সোনা, হীরা, রুপা আরো নানান ধরণের ধাতু দিয়ে আংটি বানানো হয়। আংটির চাহিদা বেশি থাকায় এর দাম সম্পর্কে জানার আগ্রহ থাকে অনেকেরই। তাই আজকে আমরা এই পোস্ট এর মাধ্যমে জানিয়ে দিবো আংটির দাম কত

আংটির দাম কত

আংটি অনেক ধরণের হয়ে থাকে। ছোট বড় ছেলে মেয়ে প্রায় সকলেই আংটি ব্যবহার করে থাকে। অন্যান্য অলংকারের পাশাপাশি আংটির চাহিদা অনেক। বিয়ের অনুষ্ঠানসহ বিভিন্ন ঘরোয়া অনুষ্ঠানে অনেকেই আংটি ব্যবহার করে থাকে। আংটির দাম কত নিচে এই সম্পর্কে আলোচনা করা হলো।

বর্তমানে ২২ ক্যারেট সোনার একটি আংটির দাম ৫০০০ থেকে৬০০০ টাকার উপরে।

বর্তমানে (18k) হীরার মেয়েদের একটি আংটির দাম ১৭ হাজার থেকে ৯৫ হাজার টাকা পর্যন্ত।

এবং দেশি রুপার আংটির দাম ২০০ থেকে ৫০০ টাকার মধ্যে। ইন্ডিয়ান জয়পুরি রুপার আংটির দাম ৩০০ থেকে ১০০০ টাকার মধ্যে।

 

২ আনা সোনার আংটির দাম কত

বর্তমানে সোনার চাহিদা অনেক। বাংলাদেশসহ বিশ্বের প্রায় সকল দেশে সোনার চাহিদা অনেক কারণ মানুষ আগের তুলনায় বর্তমানে সোনা বেশি ব্যবহার করছে। বিশেষ করে মেয়েরা বিভিন্ন অনুষ্ঠানে সোনার তৈরি অলংকার ব্যবহার করে থাকে। কিন্ত সোনার আংটি ছেলে মেয়ে উভয়েই ব্যবহার করে থাকে। তাই এর দাম সম্পর্কে জানার আগ্রহ থাকে সবার। সাধারণ ২ আনা সোনা দিয়ে বেশি আংটি তৈরি করা হয়। তাই অনেকেই ইন্টারনেটে খুজে থাকে ২ আনা সোনার আংটির দাম কত।

বর্তমানে ছেলেদের ২ আনা সোনার আংটির দাম ৯ হাজার থেকে ৯৫০০ টাকা। এছাড়া মেয়েদের ২ আনা সোনার আংটির দাম ৮ হাজার থেকে ৯ হাজার টাকা। তবে ২ আনা সোনার আংটির দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।


৩ আনা সোনার আংটির দাম কত

৩ আনা সোনা দিয়ে অনেক ভালো মানের আংটি বানানো যায়। তাই ৩ আনা সোনার চাহিদা অনেক। অনেকেই ৩ আনা সোনার আংটির দাম সম্পর্কে জানতে চায়। চলুন জেনে নেই ৩ আনা সোনার আংটির দাম কত।

বর্তমানে ছেলেদের ৩ আনা সোনার ১৫,১৮,২৩,২৫ সাইজের আংটির দাম ১৪ হাজার থেকে ১৫ হাজার টাকা। এবং মেয়েদের ৩ আনা সোনার ১৫,১৮,২০ সাইজের আংটির দাম ১২ হাজার থেকে ১৩ হাজার টাকা। সোনার আংটির দাম সোনার মানের উপর নির্ভর করে তাই এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।


১ আনা সোনার আংটির দাম কত

১ আনা সোনা দিয়ে অনেক ভালো মানের আংটি বানানো যায়। অনেকেই ১ আনা সোনার দাম সম্পর্কে জানতে চায়। চলুন জেনে নেই ১ আনা সোনার আংটির দাম।

 বর্তমানে বাংলাদেশে মেয়েদের ১ আনা সোনার ১৫,১৮,২৩,২৫ সাইজের আংটির দাম ৪ থেকে ৫ হাজার টাকা। এবং ছেলেদের ১৫,১৮,২৩,২৫ সাইজের আংটির দাম ৬ থেকে ৭ হাজার টাকা।


                                                                                                

৪ আনা সোনার আংটির দাম কত

বর্তমান বাজারে মেয়েদের ২২ ক্যারেটের ৪ আনা সোনার আংটির দাম ১৭ হাজার থেকে ১৮ হাজার টাকা। এবং সাধারণ ৪ আনা সোনার আংটির দাম ১৪ থেকে ১৫ হাজার টাকা। এবং ছেলেদের  ৪ আনার সোনা ১৮,২০,২২,২৪,২৬ সাইজের আংটির দাম ১৯ থেকে ২০ হাজার টাকা। তবে ৪ আনা সোনার আংটির দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।


 হীরার আংটির দাম

হীরার আংটি কেনার ক্ষেত্রে, বাংলাদেশ এমন একটি দেশ নয় যা প্রায়শই মনে আসে। প্রকৃতপক্ষে, বেশিরভাগ মানুষ জেনে অবাক হবেন যে বাংলাদেশে হীরার আংটির দাম আসলে বেশ যুক্তিসঙ্গত। উদাহরণস্বরূপ, একটি সাধারণ ব্যান্ড শৈলীর আংটি প্রায় 15,000 টাকায় কেনা যায়, যা প্রায় $180 USD এর সমতুল্য।

অবশ্যই, হীরার গুণমান এবং আকার বৃদ্ধির সাথে সাথে হীরার আংটির দাম বৃদ্ধি পায়; যাইহোক, এমনকি উচ্চ-শেষের রিংগুলি অন্যান্য দেশে খরচের একটি ভগ্নাংশের জন্য কেনা যেতে পারে। এটি একটি বাজেটে বাংলাদেশী বধূদের জন্য হীরার আংটি একটি জনপ্রিয় পছন্দ করে তোলে।


রুপার আংটির দাম

সোনা এবং রুপার অলংকার সব সময় সবার পছন্দের তালিকায় থাকে। তাই এর চাহিদাও অনেক। কিন্ত এর দাম সম্পর্কে সবার সমান ধারণা থাকে না। এই পোস্ট এর মাধ্যমে আমরা জানিয়ে দিবো রুপার আংটির দাম কত। নিচে রুপার আংটির দাম দেওয়া হলো।

রুপার আংটির ক্ষেত্রে দেশীয় রুপার আংটিগুলো পাবেন ২০০ থেকে ৫০০ টাকার মধ্যে। তবে ইন্ডিয়ান জয়পুরি রুপার দাম পড়বে ৩০০ থেকে ১০০০ টাকা। ডায়মন্ড কাটের আংটিগুলো পাবেন ২০০ থেকে ১০০০ টাকার মধ্যে। এ ছাড়া চায়নিজ বা চাংপায় নামে পরিচিত একধরনের ফ্যাশনেবল আংটি পাবেন ২০০ থেকে ২৫০ টাকায়।

 

মুক্তার আংটির দাম 

বর্তমান বাজারে মুক্তার তৈরি অনেক ভালো মানের আংটি পাওয়া যায়। সোনা রুপার দাম বেড়ে যাওয়ায় বর্তমানে মুক্তার চাহিদা অনেক বেড়েছে এবং আগের তুলনায় বর্তমানে মুক্তার চাষ বেড়েছে। অনেক সময় দেখা যায় মানুষ রুপার তৈরি আংটি বেশি ব্যবহার করে থাকে। আজকে আমরা মুক্তার আংটির দাম জানাবো। নিচে মুক্তার আংটির দাম দেওয়া হলো।

বর্তমান বাজারে প্রতি পিস মুক্তার তৈরি আংটির দাম ৮ হাজার থেক ১২ বা ১৩ হাজার টাকা পর্যন্ত। এছাড়া চাষের মুক্তার তৈরি আংটির দাম ৫০০০ থেকে ৬০০০ টাকা।


অষ্ট ধাতুর আংটির দাম

অনেকেই অষ্ট ধাতুর আংটি ব্যবহার করে। এবং ছেলেরা বেশি অষ্ট ধাতুর আংটি ব্যবহার করে থাকে। বর্তমান বাজারে অষ্ট ধাতুর আংটি প্রতি পিস ২০ থেকে ৪০ টাকা এছাড়া ভালো মানের অষ্ট ধাতুর আংটির দাম ৮০ থেকে ১২০ টাকা হয়ে থাকে।তবে এর দাম একেক জায়গায় একেক দাম হতে পারে।


আকিক পাথরের আংটির দাম

বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের মানুষ আকিক পাথরের আংটি ব্যবহার করে থাকে। তবে আকিক পাথরের মধ্যে প্রকারভেদ আছে। আকিক পাথর অন্যান্য রত্ন পাথরের চেয়ে দামে কম। ইয়ামেন এবং সোলেমানি আকিক পাথর প্রাকৃতিক আকিক পাথর। তবে একেক দেশের আকিক পাথরের আংটির দাম একেক রকম। নিচে আকিক পাথরের আংটির দাম দেওয়া হলো।

লাল,সাদা,সবুজ,হলুদ, কালোসহ বিভন্ন রঙের আকিক পাথর পাওয়া যায়। তবে লাল ইয়ামেনি আকিক পাথর মানুষ বেশি ব্যবহার করে থাকে। বর্তমানে প্রতিটি ইয়ামেনি আকিক পাথরের মূল্য ১১০০ টাকা। এবং প্রতিটি পাথর ৭-৯ রতি হয়ে থাকে। এবং প্রতিটি আকিক পাথরের আংটির মূল্য ৪০০০ থেকে ৪৫০০ টাকা। এবং সোলেমানি পাথরের আংটির মূল্য ৩০০০ টাকা।


রুবি পাথরের আংটির দাম

রুবি পাথরের দাম নিয়ে মানুষের মধ্যে হাজারো কৌতুহল রয়েছে। রুবি পাথরের আংটির দাম নির্ভর করে পাথরের মান ওজন এবং কত রতি তার উপর। রুবি পাথরের আংটি বিভিন্ন রঙের হয়ে থাকে। কোয়ালিটির উপর দাম নির্ভর করে তাই ভালো কোয়ালিটির রুবি পাথরের আংটির দাম একটু বেশি হয়ে থাকে। আজকে আমরা এই পোস্ট এর মাধ্যমে জানিয়ে দিবো রুবি পাথরের আংটির দাম কত।

 (Natural Mozambique Pegion Red Ruby) পার ক্যারেট বার্মিজ রুবি পাথরের দাম ১০০০/- পার ক্যারেট, ১৫০০/- টাকা পার ক্যারেট, থেকে শুরু করে উপরে অনেক দামের মধ্যে পাওয়া যায়।  এবং বাংলাদেশে বার্মা রুবী পাথর। (Burmese Ruby Stone) অরিজিনাল বার্মা রুবী পাথরের দাম ২০০০ টাকা পার ক্যারেট থেকে শুরু করে ১ লক্ষ টাকা পার ক্যারেটের উপরে হয়ে থাকে, কারন ভালো কোয়ালিটির উপর ভাল দাম নির্ভর করে। যেমন ধরুন: একটা ১০ ক্যারেটের রুবীর দাম ২০,০০০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে।

 

প্লাটিনাম এর আংটির দাম

সাধারণত মানুষ সোনা কিংবা রুপার আংটি ব্যবহার করে থাকে। তবে সোনা এবং রুপার থেকেও দামি একটি ধাতু প্লাটিনাম। এই ধাতুটির রঙ সাদা এটিকে সোনার চেয়েও দামি বলা হয়।প্লাটিনাম দিয়ে অনেক ধরণের গহনা তৈরি করা হয়ে থাকে। প্রায় সকলেই এই ধাতুটির প্রতি আগ্রহি হয়ে থাকে। এই কারনে প্লাটিনামের আংটির দাম সবার কাছে প্রিয় এবং এর চাহিদা অনেক। তাই এর দাম সম্পর্কে অনেকেই জানতে চায়। আজকে আমরা জানিয়ে দিবো প্লাটিনাম এর আংটির দাম।

প্রতিবছর সারা বিশ্বে মাত্র একটি দেশেই প্রায় ৮০ শতাংশ প্লাটিনাম উত্তোলন হয়। অর্থাৎ পৃথিবীতে যে পরিমাণ প্লাটিনাম উত্তোলন হয় তার আশি শতাংশ প্লাটিনাম উত্তোলন হয় একটি দেশ থেকে। এই কারণে গহনার ব্যবহার বাড়ার সঙ্গে সঙ্গে এর দামও আকাশ ছুঁয়েছে। গত এক দশকে যা এক ক্রয় একাউন্টে 500 ডলার থেকে বেড়ে দাঁড়িয়েছে প্রায় এক হাজার তিনশো ডলারে। অর্থাৎ আপনি যদি নিখাদ প্লাটিনাম পেতে চান তাহলে আপনাকে প্রায় ১০ টন আকরিক উত্তোলন করতে হয়।

Platinum Ring Price in Bangladesh Today

Varriation Price

PLATINUM RING ৳ 75,340

PLATINUM RING ৳ 1,37,842

PLATINUM RING ৳ 74,012

PLATINUM RING ৳ 67,992

PLATINUM RING ৳ 87,557

অর্থাৎ প্লাটিনাম এর আংটির দাম ৬৭ হাজার থেকে শুরু করে ১ লক্ষ ৩০ হাজার টাকার উপরে।


আমিন জুয়েলার্স আংটির দাম

আমিন জুয়েলার্সকে (a trusted name of modern and aristocrat jewelers in Bangladesh.) বাংলাদেশের আধুনিক ও অভিজাত জুয়েলার্সএর  একটি বিশ্বস্ত নাম বলা হয়।

Since 1966, Amin Jewellers is a trusted name of modern and aristocrat jewelers in Bangladesh. Here, the quality is uncompromised and customer satisfaction is given the most priority.

1966 সাল থেকে, আমিন জুয়েলার্স বাংলাদেশের আধুনিক এবং অভিজাত জুয়েলার্সের একটি বিশ্বস্ত নাম। এখানে, গুণমান আপসহীন এবং গ্রাহক সন্তুষ্টিকে সর্বাধিক অগ্রাধিকার দেওয়া হয়।

আমিন জুয়েলার্সএর ২২ ক্যারেটের সোনার একটি আংটির দাম ৮ হাজার থেকে ৮৫০০ টাকা।

২১ ক্যারেট সোনার একটি আংটির দাম ৭ হাজার থেকে ৮ হাজার টাকা।

১৮ ক্যারেট সোনার একটি আংটির দাম ৬ হাজার থেকে ৭ হাজার টাকা।

পুরাতন সোনার আংটির মূল্য ৫ হাজার থেকে ৬ হাজার টাকা পর্যন্ত।


বাচ্চাদের সোনার আংটির দাম

অনেকেই জানতে চায় বাচ্চাদের সোনার আংটির দাম। কারন বর্তমানে ছোট বচ্চাদের হাতেও সোনার আংটি ব্যবহার করানো হয়। ছোট থেকে বড় সকলেই এখন সোনার আংটি ব্যবহার করে থাকে। আজকে আমরা বাচ্চাদের সোনার আংটির দাম নিয়ে আলোচনা করবো।

বচ্চাদের ১৫-২৫ সাইজের ২ আনা সোনার আংটির দাম ৯ হাজার থেকে ১০ হাজার টাকা। এবং বাচ্চাদের সাধারণ সোনার আংটির দাম ৭ হাজার থেকে ৮ হাজার টাকা। তবে এর দাম একেক জায়গায় একেক রকম হয়ে থাকে।


পাথরের আংটির দাম

অনেকেই আছে যারা বিভিন্ন ধরণের পাথরের আংটি ব্যবহার করতে পছন্দ করে। তাই বিভিন্ন ধরণের পাথরের আংটির দাম সম্পর্কে জানার আগ্রহ থাকে। আজকে আমরা এই পোস্ট এর মাধ্যমে জানিয়ে দিবো পাথরের আংটির দাম। নিচে পাথরের আংটির দাম দেওয়া হলো।

বর্তমানে মুক্তা পাথরের আংটির দাম ৮ থেকে ১২ বা ১৩ হাজার টাকা।

ইয়ামেনি আকিক পাথরের আংটির দাম ৪০০০ থেকে ৪৫০০ টাকা এবং সোলেমানি আকিক পাথরের আংটির দাম ৩০০০ টাকা।

রুবি পাথরের আংটির দাম ২০০০ থেকে ২০০০০ টাকা।

এবং প্লাটিনামের আংটির দাম ৬৭ হাজার থেকে ১ লক্ষ ৩০ হাজার টাকার উপরে। তবে একেক জায়গায় একেক মূল্য হতে পারে।


আশা করি আপনারা আমাদের এই পোস্ট থেকে বিভিন্ন পাথরের দাম বিভিন্ন পাথরের আংটির দাম এবং সোনা,রুপা,মুক্তা আরো অনেক ধরনের আংটির দাম সম্পর্কে বিস্তারিত জানতে পেড়েছেন। পুড়ো পোস্টটি ধৈর্য ধরে পড়ার জন্য ধন্যবাদ।

একই ধরনের পোস্ট

×