সেলাই মেশিনের দাম কত বাংলাদেশে

সেলাই মেশিনের দাম কত বাংলাদেশে ২০২৪

Last Updated:4 months ago

আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা বিভিন্ন ধরণের সেলাই মেশিন এর দাম সম্পর্কে আলোচনা করবো। বর্তমানে বাংলাদেশে অনেক সেলাই মেশিন কোম্পানি রয়েছে। বাংলাদেশের সকল সেলাই মেশিন এর দাম আগের তুলনায় অনেকটা বেড়েছে। সকল সেলাই মেশিন এর মূল্য ১০০০ থেকে ১৫০০ টাকা বাড়ানো হয়েছে। অনেকেই সেলাই মেশিন এর দাম জানার জন্য ইন্টারনেটে খুজে থাকে সেলাই মেশিন দাম কত। আজকে আমরা এই পোস্ট এর মাধ্যমে বিভিন্ন সেলাই মেশিন এর দাম জানিয়ে দিবো।

সেলাই মেশিনের দাম কত বাংলাদেশে

সেলাই মেশিনের দাম নির্ভর করে মেশিনের কোয়ালিটির উপর। বাংলাদেশে প্রায় অনেক কোয়ালিটির সেলাই মেশিন রয়েছে। বর্তমানে একটি ভালো কোয়ালিটির সেলাই মেশিন এর দাম ১০০০০ থেকে ১৫০০০ টাকা। এবং সাধারণ মানের একটি সেলাই মেশিনের দাম ৫০০০ থেকে ৭০০০ টাকা। 


বাটারফ্লাই সেলাই মেশিনের দাম কত বাংলাদেশে

বাটারফ্লাই সেলাই মেশিন অনেক ভালো মানের সেলাই মেশিন। বাটারফ্লাই কোম্পানি অনেক পুরাতন একটি কোম্পানি। বাটারফ্লাই সেলাই মেশিন মানুষ দীর্ঘদিন ধরে ব্যবহার করে আচ্ছে। গ্রাম অঞ্চলের মানুষ বাটার ফ্লাই সেলাই মেশিন বেশি ব্যবহার করে থাকে।তবে আগের তুলনায় বাটারফ্লাই সেলাই মেশিনের দাম কিছুটা বেড়েছে। তাই অনেকেই এর দাম জানতে চায়। আজকে আমরা বাটারফ্লাই সেলাই মেশিনের দাম কত জানিয়ে দিবো।

বাংলাদেশের বিভিন্ন মার্কেটে বাটারফ্লাই সেলাই মেশিন পাওয়া যায়। আগের তুলনায় এখন এর দাম প্রায় ১৫০০ টাকার মতো বেড়েছে। বর্তমানে বাংলাদেশে একটি বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ৬০০০ থেকে ৭০০০ টাকা। তবে কিছুদিনের মধ্যে এর দাম বেড়ে ৭৫০০ টাকা হতে পারে।


সিঙ্গার সেলাই মেশিনের দাম কত বাংলাদেশে


বর্তমান বাংলাদেশে একটি জনপ্রিয় সেলাই মেশিনের কোম্পানি হলো সিঙ্গার কোম্পানি। সিঙ্গার কোম্পানি সেলাই মেশিন তৈরি করার পাশাপাশি অন্যান্য ইলেকট্রিক পণ্য তৈরি করে থাকে। সিঙ্গার মেশিন দেখতে অনেকটা পোশাক কারখানার সেলাই মেশিনের মতো দেখতে। অনেকেই এর দাম সম্পর্কে জানতে চায়। নিচে সিঙ্গার সেলাই মেশিনের দাম কত দেওয়া হলো।

সিঙ্গার সেলাই মেশিন দিয়ে ইলেট্রিকের পাশাপাশি পা দিয়েও কাজ করা যায়। বর্তমান বাজারে একটি সিঙ্গার সেলাই মেশিনের দাম ১৫০০০ টাকা। তবে অনলাইনে এটির দাম ১২ থেকে ১৩ হাজার টাকায় বিক্রি করা হয়।


**সিঙ্গার ব্র্যান্ডের SM024 মডেলের সেলাই মেশিনে মূল্য ১৪৯৯০ টাকা।

**1408 সিঙ্গার ইলেকট্রিক সেলাই মেশিন এর মূল্য ১২০০০ টাকা।

**সিঙ্গার ইলেকট্রিক সেলাই মেশিন SRSM-ZJ9513G এর মূল্য ২১০০০ টাকা। 


জুকি সেলাই মেশিন দাম কত বাংলাদেশে

জুকি সেলাই মেশিন বিশ্বের অন্যতম সেরা সেলাই মেশিন এটির চাহিদা অনেক। বাংলাদেশের অনেক পোশাক কারখানায় জুকি সেলাই মেশিন ব্যবহার করা হয়।এটি ইলেকট্রিক সেলাই মেশিন। জুকি সেলাই মেশিন অনেক ভালো সার্ভিস দিয়ে থাকে। সেলাই মেশিন কেনার কত ভাবলে বেশিভাগ ক্রেতারা জুকি সেলাই মেশিনের কথা ভাবে। কিন্ত এর সঠিক দাম না জানার কারণে অনেকেই এটি কিনতে পারে না। আজকে আমরা জুকি সেলাই মেশিনের দাম সম্পর্কে আলোচনা করবো। নিচে জুকি সেলাই মেশিনের দাম কত বাংলাদেশে দেওয়া হলো।

জুকি সেলাই মেশিন অনেক ভালো মানের সেলাই মেশিন। বর্তমানে এটির দাম ১৮ থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত।

মেশিন টাইপ  মডেল দাম

হাউজহোল্ড সেলাই মেশিন

HZL-27Z   ২৩০০০ টাকা

HZL-12Z   ১৮০০০ টাকা

LT-591      ২২০০০ টাকা

HZL-35Z   ২৯০০০ টাকা

MO-50e    ৩৫০০০ টাকা

ইন্ডাস্ট্রিয়াল সেলাই মেশিন

MB-373    ৩০০০০ টাকা

DDL 7000A UBT  ২৭০০০ টাকা

DDL-8100E ২৩৫০০ টাকা

DDL-8700 ২৭০০০ টাকা

DDL 8100eH ৩৫০০০ টাকা


পুরাতন সেলাই মেশিনের দাম কত

অনেকেই পুরাতন সেলাই মেশিন কিনতে চায়। বিশেষ করে যারা নতুন নতুন সেলাই এর কাজ শিখতে চায় তারা বেশিরভাগ সময় পুরাতন সেলাই মেশিন কিনে থাকে। বাংলাদেশের বিভিন্ন মার্কেট গুলোতে পুরাতন সেলাই মেশিন কিনতে পাওয়া যায়। অনেকেই পুরাতন সেলাই মেশিন কেনার জন্য আগ্রহি হয়ে থাকে কিন্ত এর দাম না জানার কারণে কিনতে পারে না। তাই অনেকেই ইন্টারনেটে খুজে থাকে পুরাতন সেলাই মেশিনের দাম কত। নিচে পুরাতন সেলাই মেশিনের দাম দেওয়া হলো।

বর্তমানে একটি পুরাতন সিঙ্গার সেলাই মেশিনের দাম ৮ থেকে ১২ হাজার টাকা। এবং অন্যান্য পুরাতন সেলাই মেশিনের দাম ১০০০ থেক ৬ বা ৭ হাজারের মধ্যে পাওয়া যায়।


পুরাতন সেলাই মেশিন কোথায় পাওয়া যায়

বাংলাদেশের অনেক মার্কেটে পুরাতন সেলাই মেশিন পাওয়া যায় অনেকেই পুরাতন সেলাই কিনতে চায় কিন্ত অনেকেই জানে না পুরাতন সেলাই মেশিন কোথায় পাওয়া যায়। সাধারণত পুরাতন সেলাই মেশিন গুলো আপনি কিনতে পাবেন সেলাই মেশিনের মার্কেট গুলোতে সেলাই মেশিনের মার্কেট গুলোতে নতুন সেলাই মেশিনের পাশাপাশি পুরাতন সেলাই মেশিনের দোকান রয়েছে তাই প্রথম আপনি সেলাই মেশিনের মার্কেট গুলোতে খোঁজ নিয়ে জানতে পারেন। এছাড়াও বাংলাদেশের অন্যতম একটি বিক্রয় ওয়েবসাইট bikroy.com এই ওয়েবসাইট থেকেও খুব সহজে পুরাতন সেলাই মেশিন ক্রয় করতে পারবেন।


ওয়ালটন সেলাই মেশিনের দাম কত

বর্তমানে বাংলাদেশের সব থেকে জনপ্রিয় এবং আস্থামূলক কোম্পানির নাম হচ্ছে ওয়ালটন কোম্পানি। এই কোম্পানি সেলাই মেশিন তৈরির পাশাপাশি বাংলাদেশের বেশিরভাগ ইলেকট্রিক পণ্য তৈরি করে থাকে। মোবাইল থেকে শুরু করে ফ্রিজ পর্যন্ত তৈরি করা এই কোম্পানিতে। এখন বর্তমান বাজারে তারা তাদের কোম্পানির তৈরি সেলাই মেশিন রিলিজ করেছে। তাই অনেকেই এটি কেনার জন্য এটির দাম জানতে চায়। আজকে আমরা জানিয়ে দিবো ওয়ালটন সেলাই মেশিনের দাম কত। এই কোম্পানির সেলাই মেশিন নতুন রিলিজ হওয়ায় কম দামে ব্রান্ডের সেলাই মেশিন পাওয়া যাচ্ছে। র্তমানে একটি ওয়ালটন সেলাই মেশিনের দাম ৮ থেকে ১০ হাজার টাকা। তবে ১৫০০ টাকায় ওয়ালটন কোম্পানির মিনি সেলাই মেশিন পাওয়া যায়।


ইলেকট্রিক সেলাই মেশিনের দাম কত বাংলাদেশ

আগে পায়ে চালিত সেলাই মেশিন বেশি দেখা যেতো। কারণ আগের সময়ে এই আধুনিক সেলাই মেশিন পাওয়া যেত না। তখন শুধু পোশাক কারখানায় আধুনিক সেলাই মেশিন দেখা যেতো। বর্তমানে প্রায় প্রতিটি দর্জির দোকানে এবং বাড়িতে ইলেকট্রিক সেলাই মেশিন দেখা যায়। ইলেকট্রিক মেশিন দিয়ে খুব সহজেই কাপড় তৈরি করা যায় তাই ইলেকট্রিক সেলাই মেশিন কেনার জন্য আগ্রহি হয়ে থাকে। নিচে বর্তমান ইলেকট্রিক সেলাই মেশিনের দাম দেওয়া হলো।

ইলেকট্রিক সেলাই মেশিনের দাম মেশিনের মানের উপর নির্ভর করে। বর্তমানে ২০ থেকে ২৫ হাজার টাকায় একটি সেলাই মেশিন পাওয়া যায়। তবে আগের তুলনায় এর দাম ২ থেক ৩ হাজার টাকা বেড়েছে।


পা চালিত সেলাই মেশিনের দাম

আগের সময়ে পা চালিত সেলাই মেশিন বেশি দেখা যেত। কারণ তখন আধুনিক সেলাই মেশিন পাওয়া যেতো না। তখন আধুনিক সেলাই মেশিন শুধু পোশাক কারখানায় দেখা যেতো। কিন্ত বর্তমানে এখনো গ্রাম অঞ্চলে পা চালিত সেলাই মেশিন দেখা যায়। এখনো অনেকেই পা চালিত সেলাই মেশিন কেনার জন্য আগ্রহি হয়ে থাকে। তাই অনেকই পা চালিত সেলাই মেশিনএর দাম জানতে চায়। নিচে পা চালিত সেলাই মেশিনের দাম দেওয়া হলো।

একটা সাধারণ পা চালিত সেলাই মেশিনের দাম যেখানে ৬০০০-১০০০০ টাকা, সেখানে পোর্টেবল সেলাই মেশিনের দাম মাত্র ১৫০০-২০০০ টাকার আশেপাশে। বর্তমান যুগে সেলাই মেশিন আসলে একটা ইলেক্ট্রনিক যন্ত্র। ব্যাটারী অথবা এডাপ্টরে চলে। অ্যাডাপ্টর অবশ্য সাধারণত আলাদাভাবে কিনে নিতে হয়।


গার্মেন্টস সেলাই মেশিনের দাম

সাধারণত গার্মেন্টস সেলাই মেশিন বলতে জুকি সেলাই মেশিনকে বোঝানো হয়। কারণ জুকি সেলাই মেশিনকে গার্মেন্টস সেলাই মেশিন বলা হয়ে থাকে। বর্তমানে বাংলাদেশে প্রায় সবগুলো গার্মেন্টস জুকি সেলাই মেশিন ব্যবহার করে থাকে। সাধারণত এই মেশিন গুলা ইলেকট্রিক চালিত। এবং অনেক ভালো সার্ভিস দিয়ে থাকে। অনেক ভালো সার্ভিস দেওয়ায় এর চাহিদা অনেক। তাই এর দাম জানার জন্য মানুষের মধ্যে হাজারো কৌতুহল। নিচে গার্মেন্টস সেলাই মেশিনের দাম দেওয়া হলো।

সাধারনত এই মেশিন গুলি গার্মেন্টস এবং বড় কারখানায় ব্যবহার করা হয়। কিন্তু বর্তমানে বেশির ভাগ টেইলার্সেও এই মেশিন গুলো ব্যবহার করতে দেখা যায়। এই মেশিন গুলোর দাম বর্তমানে ১৮ হাজার টাকা থেকে ২৫ হাজার টাকা মত পড়বে। পুরাতন কিনলে দাম পড়বে ৮ হাজার থেকে ১২ হাজার টাকা।


বস্তা সেলাই মেশিনের দাম

সাধারণত আমরা জানি সেলাই মেশিন দিয়ে শুধু কাপড় সেলাই করা হয়। কিন্ত অনেকেই জানি না যে সেলাই মেশিন দিয়ে শুধু কাপড় না অনেক ধরণের বস্তা সেলাই করা হয়ে থাকে। অনেক বড় বড় মেশিন আছে যা শুধু বস্তা ব্যাগ সেলাই করার জন্য বানানো হয়েছে। অনেকেই এই মেশিনের দাম জানার জন্য আগ্রহি হয়ে থাকে। তাই এর দাম জানার জন্য ইন্টারনেটে খুজে থাকে বস্তা সেলাই মেশিনের দাম কত। আজকে আমরা বস্তা সেলাই মেশিনের দাম সম্পর্কে আলোচনা করবো।

সাধারণ সেলাই মেশিনের থেকে এই মেশিন গুলোর দাম একটু বেশি। বর্তমানে বাংলাদেশে একটি বস্তা সেলাই মেশিনের দাম ১৬০০০ টাকা এবং অনেক ভালো মানের বস্তা সেলাই মেশিনের দাম ১৮ থেকে ২০ হাজার টাকা হয়ে থাকে।


ডবল সেলাই মেশিনের দাম কত

বর্তমান বাজারে নতুন একটি সেলাই মেশিন রিলিজ করা হয়েছে। জাকে ডবল সেলাই মেশিন বলা হয়। এবং এটি দিয়ে অনেক দ্রত কাজ করা যায়। এটি নতুন রিলিজ হওয়ায় এটির প্রতি অনেকের আগ্রহ রয়েছে। নিচে ডবল মেশিনের দাম কত দেওয়া হলো।

নতুন এই ডবল সেলাই মেশিনের দাম ১০০০০ থেকে ১৩০০০ টাকা। তবে ভালো কোয়ালিটির একটি মেশিন ১৫ থেকে ১৬ হাজার টাকায় বিক্রি হয়ে থাকে।

 

সেলাই মেশিনের মটরের দাম কত

সাধারণত ইলেকট্রিক সেলাই মেশিন গুলোতে মটর হয়ে থাকে। অনেক সময় দেখা যায় ইলেকট্রিক এই সেলাই মেশিনের মটর গুলো নষ্ট হয়ে যায়। এই মটর গুলা সাধারণত সেলাই মেশিনের দোকান গুলোতে পাওয়া যায়। অনেকেই সেলাই মেশিনের এই মটর এর দাম সম্পর্কে জানতে চান। নিচে সেলাই মেশিনের মটরের দাম কত জানিয়ে দেওয়া হলো।

বর্তমানে সেলাই মেশিনের একটি মটরের দাম ৫০০ থেকে ৬০০ টাকার উপরে হয়ে থাকে। তবে আরো মানের মটর আরো বেশি দামের হয়ে থাকে।


মিনি সেলাই মেশিনের দাম

বর্তমানে বড় সেলাই মেশিনের পাশাপাশি অনেকেই মিনি সেলাই মেশিন ব্যবহার করে থাকে। মিনি সেলাই মেশিন দিয়েও অনেক ভালো কাজ করা যায়। বাংলাদেশে বিভিন্ন ব্রান্ডের মিনি সেলাই মেশিন পাওয়া যায়। একেক মিনি সেলাই মেশিনের কোয়ালিটি একেক রকম। অনেক মিনি সেলাই মেশিনের দাম জানতে চায়। নিচে মিনি সেলাই মেশিনের দাম দেওয়া হলো।

সাধারণত ৬০০ টাকা থেকে মিনি সেলাই মেশিনের দাম শুরু হয়। সাধারণ কোয়ালিটির মিনি সেলাই মেশিনের দাম ১২০০ বা ১৪০০ টাকা থেকে ২০০০ টাকা পর্যন্ত তবে ভালো কোয়ালিটির মিনি সেলাই মেশিনের দাম ২০০০ থেকে ২২০০ টাকার মধ্যে পাওয়া যায়।


ঊষা সেলাই মেশিনের দাম কত

বর্তমানে বাংলাদেশে সেলাই মেশিনের অনেক চাহিদা। বর্তমানে আধুনিক সেলাই মেশিন বেশি ব্যবহার করে থাকে। অনেকেই আবার ঊষা মেশিনের দাম জানতে চায় কারণ বর্তমানে ঊষা মেশিনের ব্যাপক চাহিদা রয়েছে। নিচে ঊষা মেশিনের দাম কত দেওয়া হলো। বর্তমানে বাংলাদেশে ভালো মানের একটি ঊষা মেশিনের দাম হলো ৪০ হাজার থেকে ৫০ হাজার টাকা। এবং সাধারণ কোয়ালিটির একটি ঊষা মেশিনের দাম ১০ হাজার থেকে ২০ হাজার টাকা হয়ে থাকে।


আশা করি সকলে আমাদের এই পোস্ট থেকে সকল সেলাই মেশিনের দাম এবং সেলাই মেশিনের দাম সম্পর্কে ধারণা নিতে পেড়েছেন। যেকোনো সময় সেলাই মেশিনের দাম কম বেশি হতে পারে। আশা আমাদের এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে এবং এই পোস্ট থেকে বর্তমান বাংলাদেশে সেলাই মেশিন এর দাম এবং সেলাই মেশিন সম্পর্কিত সকল তথ্য বিস্তারিত জানতে পেড়েছেন। পুড়ো পোস্টটি ধৈর্য ধরে পড়ার জন্য ধন্যবাদ।


একই ধরনের পোস্ট

×