আজকের আটার দাম কত । আটা কত টাকা কেজি

আজকের আটার দাম কত । আটা কত টাকা কেজি ২০২৪

Last Updated:3 months ago

আসসালামু আলাইকুম। আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা আটার দাম কত টাকা কেজি এই সম্পর্কে আলোচনা করবো। আটা একটি শস্যজাত খাদ্য যা গম চূর্ণ করে প্রস্তুত করা হয়। এটি ময়দার অণুরূপ একটি খাদ্য। আটার একটি অপ্রচলিত বাংলা নাম হচ্ছে গোধুমচূর্ণ। আটা আমাদের দৈনন্দিন জীবনে খাদ্যের প্রয়োজন মেটায়। অনেকেই আছে যারা আটার তৈরি রুটি পছন্দ করে থাকে। আটা দিয়ে রুটিসহ অনেক ধরণের খাবার বানানো যায়। আটা অনেক প্রয়োজনীয় একটি উপাদান। অনেকেই জানতে চায় বর্তমানে বাংলাদেশে আটার দাম কত। আজকে আমরা জানিয়ে দিবো আজকের আটার দাম কত

আজকের আটার দাম কত

বর্তমানে বাজারে খোলা আটা এবং প্যাকেটের আটা এই দুই ধরণের আটা পাওয়া যায়। একেক ধরণের আটার দাম একেক রকম। বর্তমান বাজারে খোলা আটার দাম।

খোলা আটা       বর্তমান দাম

 ১ কেজি    ৬০ থেকে ৬৫ টাকা।

 ৫ কেজি    ৩০০ থেকে ৩২৫ টাকা।

 ১০ কেজি  ৬০০ থেকে ৬৫০ টাকা।

 ৫০ কেজি ৩০০০ থেকে ৩২৫০ টাকা।

বর্তমান বাজারে প্যাকেটের আটার দাম।

প্যাকেট আটা             বর্তমান দাম

   ১ কেজি          ৭০ থেকে ৭৫ টাকা।

   ৫ কেজি         ৩৫০ থেকে ৩৭৫ টাকা।

  ১০ কেজি         ৭০০ থেকে ৭৫০ টাকা।

  ৫০ কেজি         ৩৫০০ থেকে ৩৭৫০ টাকা।

তবে আগের তুলনার আটার চাহিদা অনেক বেশি হওয়ায় বর্তমানে আটার দাম আগের তুলনায় কিছুটা বেড়েছে। এবং এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।

 

লাল আটার দাম কত

লাল আটা আমারা অনেকেই এই আটা কিনে থাকি। লাল আটার ইংরেজি নাম হলো (Brown Atta) অনেকেই জানতে চায় লাল আটার দাম কত। চলুন জেনে নেই লাল আটার দাম। বর্তমান বাজারে প্রতি কেজি লালা আটার দাম ৮০ থেকে ১২০ টাকা। আগের তুলনায় লাল আটার দাম কিছুটা বেড়েছে। বর্তমানে ৫ কেজি লাল আটার দাম ৪০০ থেকে ৬০০ টাকা। এছাড়া ১০ কেজি লাল আটার দাম ৮০০ থেকে ১২০০ টাকা। ৫০ কেজি লাল আটার দাম ৪০০০ থেকে ৬০০০ টাকা। এবং লাল আটা ১০০ কেজির দাম ৮০০০ থেকে ১২০০০ টাকা। তবে আটার দাম আটার কোয়ালিটি হিসেবে নির্ধারণ করা  হয়। এবং এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।

লাল আটায় অনেক উপকারিতা রয়েছে। লাল আটায় প্রচুর শর্করা জাতীয় খাদ্য উপাদান রয়েছে, যা মানব শরীরকে কর্মক্ষম রাখতে সাহায্য করে। লাল আটায় খাদ্য আঁশ রয়েছে, যা রক্তের কোলেস্টেরল কমাতে সাহায্য করে। ফলে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। লাল আটায় ভিটামিন 'ই' রয়েছে, যা শরীরের মাংসপেশি গঠনে ভূমিকা রাখে।


১ কেজি আটার দাম কত

আটা একটি শর্করা জাতীয় খাদ্য। আমরা সকলেই কম বেশি আটা খেয়ে থাকি। বর্তমানে আটার অনেক চাহিদা। এবং এর চাহিদার কারনে আটার দাম বেড়েছে। অনেকেই জানতে চায় আটা কত টাকা কেজি। চলুন জেনে নেই ১ কেজি আটার দাম কত। বর্তমান বাজারে ১ কেজি খোলা আটার দাম ৬০ থেকে ৬৫ টাকা। ১০ কেজি খোলা আটার দাম ৬০০ থেকে ৬৫০ টাকা। এছাড়া বর্তমানে প্যাকেটের ১ কেজি আটার দাম ৭০ থেকে ৭৫ টাকা। এবং ১০ কেজি প্যাকেটের আটার দাম ৭০০ থেকে ৭৫০ টাকা। এছাড়া ১ কেজি লাল আটার দাম ৮০ থেকে ১২০ টাকা। এবং ১০ কেজি লাল আটার দাম ৮০০ থেকে ১২০০ টাকা। তবে এর দাম স্থানভেদে কম বেশি হতে পারে।

এটি একটি শর্করা জাতীয় খাদ্য। আটায় ক্যালরির পরিমাণ তুলনামূলকভাবে কম। অন্যদিকে আঁশের পরিমাণ বেশি। ফলে আটার তৈরি রুটি একদিকে পুষ্টিকর অন্যদিকে স্বাস্থ্যসম্মত। আটার প্রধান ব্যবহার হলো আটা থেকে রুটি ও পরোটা তৈরি করা। বাংলাদেশের যেমন ভাত, ভারত ও পাকিস্তান ইত্যাদি বহু দেশের মানুষের প্রধান খাদ্য আটার তৈরী রুটি। এছাড়া আটা দিয়ে নানা রকম পিঠা ইত্যাদি তৈরী করা হয়।


আটার কেজি কত টাকা

আটা একটি প্রয়োজনীয় খাদ্য উপাদান। আটা দিয়ে অনেক ধরণের খাবার বানানো যায়। তবে বেশির ভাগ মানুষ আটা দিয়ে রুটি বানিয়ে খেয়ে থাকে। অনেকেই জানতে চায় আটার কেজি কত টাকা। চলুন জেনে নেই আটার কেজি কত টাকা। বর্তমান বাজারে প্রতি কেজি খোলা আটার দাম ৬০ থেকে ৬৫ টাকা। এছাড়া প্রতি কেজি প্যাকেটের আটার দাম ৭০ থেকে ৭৫ টাকা। এবং লাল আটা প্রতি কেজির দাম ৮০ থেকে ১২০ টাকা। তবে এছাড়াও এর দাম বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম হতে পারে।

আটাতে অনেক উপকার রয়েছে। শরীর গঠনে যে সকল ভিটামিন ও খনিজ দরকার তার সবই আটা রুটিতে রয়েছে। আটার সবচেয়ে বড় গুণ হলো এতে কোনো ফ্যাট থাকে না, এজন্য এটি চর্বি কমাতে সাহায্য করে। গ্লাইসেমিক ইন্ডেক্স নামক উপাদান কম থাকায় রক্তে সুগারের মাত্রা ঠিক থাকে, তাই রুটি ডায়াবেটিস রোগীদের জন্য খুবই উপকারি। আটায় আছে এমন কিছু পুষ্টিকর উপাদান, যা হার্ট অ্যাটাকের সম্ভাবনা কমায় এবং নিয়মিত খেলে শরীর ফিট থাকে। রুটিতে থাকা ফাইবার হজম ক্ষমতা বাড়িয়ে দেয়। নিয়ম করে প্রতি রাতে ২-৩ টি রুটি খেলে শরীরের নানাবিধ উপকার হয়।


বসুন্ধরা আটার দাম কত

বসুন্ধরা অনেক জনপ্রিয় একটি কোম্পানি। অনেক আগে থেকে বসুন্ধরা কোম্পানি আটাসহ অনেক নতুন নতুন পণ্য তৈরি করে থাকে। বর্তমানে বসুন্ধরার আটার চাহিদা অনেক। অনেকেই জানতে চায় বসুন্ধরা আটার দাম কত। চলুন জেনে নেই বসুন্ধরা আটার দাম। বর্তমান বাজারে প্রতি কেজি বসুন্ধরা আটার দাম ৬০ থেকে ৬৫ টাকা। তবে এর দাম আগে ছিলো ৩৫ থেকে ৪৫ টাকা। আগের তুলনায় বসুন্ধরা আটার দাম কিছুটা বেড়েছে। বর্তমানে ৫ কেজি বসুন্ধরা আটার দাম ৩০০ থেকে ৩২৫ টাকা। বসুন্ধরা আটা ১০ কেজির দাম ৬০০ থেকে ৬৫০ টাকা। এছাড়া ৫০ কেজি বসুন্ধরা আটার দাম ৩০০০ থেকে ৩২৫০ টাকা। তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।
সুন্ধরা আটা উৎপাদিত হয় উন্নতমানের নির্বাচিত গম থেকে ও ইউরোপীয় প্রযুক্তিতে, যা পুষ্টিকর ও সুস্বাদু খাবার তৈরিতে সাহায্য করে ।আধুনিক প্রযুক্তিতে তৈরি বসুন্ধরা আটা গমের ভিটামিন, প্রটিন ও আঁশ পূর্ণ মাত্রায় অটুট থাকে, যা পরিবারের সকলের স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিত করে।

তীর আটার দাম কত

আটাকে ময়দা্র চেয়ে স্বাস্থ্যকর বলে মনে করা হয়। কারণ আটাতে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে যা ভোজ্য। বাংলাদেশের অন্যতম জনপ্রিয় আটা হচ্ছে তীর আটা। অনেকেই জানতে চায় তীর আটার দাম কত। চলুন জেনে নেই তীর আটার দাম। বর্তমান বাজারে প্রতি কেজি তীর আটার দাম ৬৫ থেকে ৭৫ টাকা। তবে আগে এর থেকে কম দামে এই আটা পাওয়া যেতো। সকল আটার সাথে সাথে তীর দামও কিছুটা বেড়েছে। বর্তমানে ৫ কেজি তীর আটার দাম ৩২৫ থেকে ৩৭৫ টাকা। ২০ কেজি তীর আটার দাম ১৩০০ থেকে ১৫০০ টাকা। এবং ৫০ কেজি তীর আটার দাম ৩২৫০ থেকে ৩৭৫০ টাকা। তবে এর দাম স্থানভেদে কম বেশি হতে পারে।
বাংলাদেশে বর্তমানে অনেক জনপ্রিয় কোম্পানি গুলোর মধ্যে অন্যতম হলো তীর কোম্পানি। তীর কোম্পানি আটা ছাড়াও অনেক ধরণের পণ্য বানিয়ে থাকে। তীরের আটা, ময়দা ও সুজিতে নিশ্চিত করা হয় প্রয়োজনীয় সকল পুষ্টিগুণ। প্রতিটি পণ্য প্রক্রিয়াজাত করা হয় বিশুদ্ধতা ও মমতার সাথে। তীর আটাতে অনেক প্রয়োজনীয় পুষ্টিগুন উপাদান রয়েছে। তাই তীর আটা অনেকটাই স্বাস্থ্যসম্মত।

খোলা আটার দাম কত

বর্তমানে বাংলাদেশে প্যাকেটের আটা এবং খোলা আটা এই দুই ধরণের আটা পাওয়া যায়। অনেকেই জানতে চায় খোলা আটার দাম কত। চলুন জেনে নেই খোলা আটার দাম। খোলা আটার দাম প্যাকেটের আটার থেকে তুলনামূলকভাবে কম। বর্তমান বাজারে প্রতি কেজি খোলা আটার দাম ৬০ থেকে ৬৫ টাকা।তবে আগে এই খোলা আটা ৪০ থেকে ৪৫ টাকা কেজিতে পাওয়া যেতো। বর্তমানে ৫ কেজি খোলা আটার দাম ৩০০ থেকে ৩২৫ টাকা। ২০ কেজি খোলা আটার দাম ১২০০ থেকে ১৩০০ টাকা। ৫০ কেজি খোলা আটার দাম ৩০০০ থেকে ৩২৫০ টাকা। এবং ১০০ কেজি খোলা আটার দাম ৬০০০ থেকে ৬৫০০ টাকা। তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।
খোলা আটা একটি শস্যজাত খাদ্য যা গম চূর্ণ করে প্রস্তুত করা হয়। এটি ময়দার অণুরূপ একটি খাদ্য। আটার একটি অপ্রচলিত বাংলা নাম হচ্ছে গোধুমচূর্ণ। গম চূর্ণ করে আটা প্রস্তুতকালে গমের খোসা প্রচুর পরিমাণে আটার ভেতর রয়ে যায় বলে আটার গুঁড়ার মধ্যে লালাভাস দেখা যায়।

১ কেজি লাল আটার দাম কত

বর্তমানে লাল আটার অনেক চাহিদা। লাল আটার চাহিদা দিন দি বেড়েই চলেছে। বর্তমানে বাংলাদেশে অনেক জায়গায় লাল আটা উৎপাদিত হয়। অনেকেই জানতে চায় লাল আটার দাম কত। চলুন জেনে নেই ১ কেজি লাল আটার দাম কত। বর্তমান বাজারে ১ কেজি লাল আটার দাম ৮০ থেকে ১২০ টাকা। তবে আগে এর থেকে কম দামে এই লাল আটা পাওয়া যেতো। এছাড়াও বর্তমানে ১০ কেজি লাল আটার দাম ৮০০ থেকে ১২০০ টাকা। এবং ৫০ কেজি লাল আটার দাম ৪০০০ থেকে ৬০০০ টাকা। তবে এর দাম বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম হতে পারে।
লাল আটার চাহিদা দিন দিন বেড়েই চলেছে।আমরা অনেকেই জানি না লাল আটা কি। লাল আটা, সাদা আটা যেটাই বলি না কেন এর সবই আসে গম থেকে। গম পরিশোধন করে খোসা ফেলে দিয়ে ভাঙানো হলে সাদা আটা পাওয়া যায়। আর পরিশোধন না করে খোসাসমেত গম ভাঙালে পাওয়া যায় লাল আটা। মূলত গমের উপরিভাগের আবরণের কারণেই আটা দেখতে লালচে হয়।
                                                                                                                    

সেনা আটার দাম

সেনা আটা আমরা অনেকেই এই আটার সাথে পরিচিত। বর্তমান প্রায় মানুষ সেনা আটা খেয়ে থাকে। সেনা আটা দাম এবং মানের দিক দিয়ে অনেক ভালো। অনেকেই জানতে চায় সেনা আটার দাম কত। চলুন জেনে নেই সেনা আটার দাম। বর্তমান বাজারে প্রতি কেজি সেনা আটার দাম ৯০ থেকে ১৩০ টাকা। তবে আগে এই সেনা আটা প্রতি কেজি ৫০ থেকে ৭০ টাকায় পাওয়া যেতো। বর্তমানে ৫ কেজি সেনা আটার দাম ৪৫০ থেকে ৬৫০ টাকা। এছাড়া ১০ কেজি সেনা আটার দাম ৯০০ থেকে ১৩০০ টাকা। এবং ৫০ কেজি সেনা আটার দাম ৪৫০০ থেকে ৬৫০০ টাকা। তবে এর দাম কম বেশি হতে পারে।

ফ্রেশ আটার দাম

ফ্রেশ কোম্পানি বাংলাদেশের মধ্যে অনেক জনপ্রিয় একটি কোম্পানি।ফ্রেশ কোম্পানি আটাসহ অনেক ধরেনের খাবার এবং অনেক ধরণের পণ্য তৈরি করে থাকে। অনেকেই জানতে চায় ফ্রেশ আটার দাম কত। চলুন জেনে নেই ফ্রেশ আটার দাম। বর্তমান বাজারে প্রতি কেজি ফ্রেশ আটার দাম ৬০ থেকে ৭০ টাকা। তবে এই আটার অনেক চাহিদা থাকায় বর্তমানে ফ্রেশ আটার দাম আগের তুলনায় কিছুটা বেড়েছে। বর্তমানে ৫ কেজি ফ্রেশ আটার দাম ৩০০ থেকে ৩৫০ টাকা। এছাড়া ১০ কেজি ফ্রেশ আটার দাম ৬০০ থেকে ৭০০ টাকা। ২০ কেজি ফ্রেশ আটার দাম ১২০০ থেকে ১৪০০ টাকা। ৫০ কেজি ফ্রেশ আটার দাম ৩০০০ থেকে ৩৫০০ টাকা। এবং ১০০ কেজি ফ্রেশ আটার দাম ৬০০০ থেকে ৭০০০ টাকা। তবে এর দাম কম বেশি হতে পারে।
ফ্রেশ আটা অনেক ভালো মানের আটা তাই এর চাহিদা অনেক বেশি। ফ্রেশ আটার মধ্যে রয়েছে অনেক পুষ্টিগুন উপাদান যা আমাদের শরীরের জন্য অনেক উপকারি। অনেক ভালো মানের বাছাইকৃত গম থেকে এই ফ্রেশ আটা তৈরি করা হয়।
 

গমের আটার দাম

বেশিরভাগ আটা সাধারণত গম থেকে তৈরি করা হয়। তবে গমের আটার মধ্যে অনেক কোয়ালিটি রয়েছে। বর্তমানে বাজারে গমের খোলা আটা এবং প্যাকেটের আটা পাওয়া যায়। একেক ধরণের আটার দাম একেক রকম হয়ে থাকে। অনেকেই জানতে চায় গমের আটার দাম কত। চলুন জেনে নেই গমের আটার দাম।
বর্তমানে গমের আটার অনেক চাহিদা। বর্তমান বাজারে প্রতি কেজি সাধারণ গমের আটার দাম ৬০ থেকে ১৩০ টাকা। বর্তমানে ৫ কেজি গমের আটার দাম ৩০০ থেকে ৬৫০ টাকা। এছাড়া ১০ কেজি গমের আটার দাম ৬০০ থেকে ১৩০০ টাকা। ২০ কেজি গমের আটার দাম ১২০০ থেকে ২৬০০ টাকা। ৫০ কেজি গমের আটার দাম ৩০০০ থেকে ৬৫০০ টাকা। এছাড়া লাল গমের আটা প্রতি কেজির দাম ৮০ থেকে ১২০ টাকা। তাহলে লাল গমের ৫ কেজি আটার দাম ৪০০ থেকে ৬০০ টাকা। লাল গমের ১০ কেজির আটার দাম ৮০০ থেকে ১২০০ টাকা। এবং লাল গমের ৫০ কেজি আটার দাম ৪০০০ থেকে ৬০০০ টাকা। তবে এর দাম কম বেশি হতে পারে।
 

যবের আটার দাম

যবের আটা বর্তমানে অনেকেই এই আটা খেয়ে থাকে। আটার মধ্যে যবের আটাকে সব থেকে দামি আটা বলে মনে করা হয়। অনেকেই জানতে চায় যবের আটার দাম কত। চলুন জেনে নেই যবের আটার দাম। বর্তমান বাজারে প্রতি কেজি যবের আটার দাম ৩৫০ থেকে ৫৪০ টাকা। এছাড়া ৫ কেজি যবের আটার দাম ১৭৫০ থেকে ২৭০০ টাকা। ১০ কেজি যবের আটার দাম ৩৫০০ থেকে ৫৪০০ টাকা। ২০ কেজি যবের আটার দাম ৭০০০ থেকে ১০৮০০ টাকা। এবং ৫০ কেজি যবের আটার দাম ১৭৫০০ থেকে ২৭০০০ টাকা। তবে এর দাম অন্যান্য আটার দামের থেকে অনেকটা বেশি। এবং এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।
যবের আটা স্বাদহীন, মলবন্ধ কারক, রক্তপিত্ত কমিয়ে দেয়। নাড়ির গতি ধীর করে, তৃষ্ণা কমায়। পিত্তবৃদ্ধি, কাশি, মাথাব্যথা, হার্টের অসুখ, দাঁতের মাড়ি ফুলে যাওয়া, জ্বর রোগে যব ব্যবহার করা হয়। বৈজ্ঞানিক মতে: যব অশক্ত আর অসুস্থ মানুষের দশ পথ্য।

ভুট্টার আটার দাম

ভুট্টার আটা অনেকেই পছন্দ করে থাকে। ভুট্টার আটা অনেক সুস্বাদু একটি আটা এই আটার মধ্যে রয়েছে অনেক উপকারিতা। অনেকেই জানতে চায় ভুট্টার আটার দাম কত। চলুন জেনে নেই ভুট্টার আটার দাম। বর্তমান বাজারে ৫০০ গ্রাম ভুট্টার আটার দাম ৯০ থেকে ১০০ টাকা। তাহলে প্রতি কেজি ভুট্টার আটার দাম ১৮০ থেকে ২০০ টাকা। এছাড়া ৫ কেজি ভুট্টার আটার দাম ৯০০ থেকে ১০০০ টাকা। ১০ কেজি ভুট্টার আটার দাম ১৮০০ থেকে ২০০০ টাকা। ২০ কেজি ভুট্টার দাম ৩৬০০ থেকে ৪০০০ টাকা। এবং ৫০ কেজি ভুট্টার আটার দাম ৯০০০ থেকে ১০০০০ টাকা। তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।
যাদের রক্তে হিমগ্লোবিনের মাত্রা কম তাদের জন্য এটি ওষুধের মতো কাজ করে। তাই রক্তাল্পতার চিকিৎসায় ভুট্টার আটা খুবই সহায়ক।
হার্টের সুরক্ষায়
ভুট্টার আটায় কোলেস্টেরলের এবং সোডিয়াম খাকে না। এতে থাকা ফাইবার ও ভিটামিন B3 থাকে সেটি ভালো কোলেস্টেরল বাড়ায় এবং খারাপ কোলেস্টেরল কমায়। ভুট্টার আটায় তৈরি রুটি হার্টের রোগীদের জন্য খুবই উপকারি।ভুট্টা খেলে শরীরে কোলাজেন তৈরি হয়, যার কারণে ত্বক নরম ও মসৃণ হয়ে ওঠে। পাশাপাশি ভুট্টার বীজে থাকা ভুফেনোলিক অ্যাসিড এবং ফ্লেভোনয়েড, এই দুই অ্যান্টিঅক্সিডেন্ট ফ্রি রেডিক্যালসের সমস্যা দূর। ত্বকের নতুন কোষ তৈরির পাশাপাশি বলি রেখা মেটায়।

প্যাকেট আটার দাম

বর্তমানে প্যাকেটের আটার চাহিদা অনেক বেশি। বেশিরভাগ মানুষ প্যাকেটের আটা খেয়ে থাকে। অনেকেই জানতে চায় প্যাকেটের আটার দাম কত। চলুন জেনে নেই প্যাকেটের দাম। বর্তমান বাজারে প্রতি কেজি প্যাকেটের আটার দাম ৭০ থেকে ৭৫ টাকা। তবে এই আটা আগে ৫০ থেকে ৬০ টাকার মধ্যে পাওয়া যেতো। বর্তমানে ৫ কেজি প্যাকেটের আটার দাম ৩৫০ থেকে ৩৭৫ টাকা। এছাড়া ১০ কেজি প্যাকেটের আটার দাম ৭০০ থেকে ৭৫০ টাকা। ২০ কেজি প্যাকেটের আটার দাম ১৪০০ থেকে ১৫০০ টাকা। এবং ৫০ কেজি প্যাকেটের আটার দাম ৩৫০০ থেকে ৩৭৫০ টাকা। তবে এর দাম স্থানভেদে কম বেশি হতে পারে।
প্যাকেটের আটায় রয়েছে অনেক পুষ্টিগুন উপাদান। প্যাকেটের আটা অনেক পুষ্টিগুন উপাদান দিয়ে প্রস্তত করা হয়। প্যাকেটের আটার ক্ষেত্রে ক্যালরি ৭০%, ফ্যাট ৭৫ গ্রাম, ১২ গ্রাম কার্বোহাইড্রেট, ফাইবার ২ গ্রাম,  সুগার ১.৫ গ্রাম, প্রোটিন ৩ গ্রাম। লাল আটার রুটি সর্বাপেক্ষা অধিক পুষ্টি সন্বলিত সাদা আটার রুটি থেকে।

বাজরার আটার দাম কত

আটা বা চালের থেকে বাজরায় অনেক বেশি ফাইবার থাকে। এছাড়াও এতে বেশ ভাল পরিমাণে প্রোটিন ও অ্যামিনো অ্যাসিডও থাকে। অনেকেই জানতে চায় বাজরার আটার দাম কত। চলুন জেনে নেই বাজরার আটার দাম। বর্তমান বাজারে প্রতি কেজি বাজরা আটার দাম ৪০০ থেকে ৪২০ টাকা। অন্যান্য আটার থেকে এই আটার দাম অনেক বেশি। বর্তমানে ৫ কেজি বাজরা আটার দাম ২০০০ থেকে ২১০০ টাকা। ২০ কেজি বাজরা আটার দাম ৮০০০ থেকে ৮৪০০ টাকা। এবং ৫০ কেজি বাজরা আটার দাম ২০ হাজার থেকে ২১ হাজার টাকা। তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।
প্রতিদিন ভাতের বদলে বাজরা দিয়ে তৈরি খাদ্য খেতে পারলে তা চর্বি জমা কম করতে পারে, অন্ত্র ভালো রাখে। বাজরার আটা গ্লুটেন ফ্রি এবং ফাইবার, ম্যাগনেশিয়াম ও অন্যান্য প্রয়োজনীয় ভিটামিনে সমৃদ্ধ। আর এই সব পুষ্টিকর উপাদান খিদে নিয়ন্ত্রণ করে এবং আমাদের শরীরে অতিরিক্ত ক্যালোরি জমা হতে দেয় না। ফলে ওজন কম করা সম্ভব হয়।

আশা করি আপনারা আমাদের এই পোস্ট এর মাধ্যেমে বিভিন্ন আটার দাম, গমের আটার দাম, ভুট্টার আটার দাম, যবের আটার দাম এবং আটা সম্পর্কে আরো অনেক কিছু বিস্তারিত জানতে পেড়েছেন। আমাদের এই পোস্টে আটা সম্পর্কে বিস্তারিত দেওয়া আছে। আশা করি আমাদের এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে। পুড়ো পোস্টটি ধৈর্য ধরে সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ। 

একই ধরনের পোস্ট

×