আজকের ১ হালি ডিমের দাম কত । পাইকারি ডিমের দাম

আজকের ১ হালি ডিমের দাম কত । পাইকারি ডিমের দাম ২০২৪

Last Updated:4 weeks ago

আসসালামু আলাইকুম। আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা ডিমের ১ হালির দাম কত ও পাইকারি দাম কত এ নিয়ে আলোচনা করবো। ডিম সকলের প্রিয় একটি খাবার। প্রায় সবাই ডিম পছন্দ করে। ডিম অনেক উপকারি এবং পুষ্টিগুনে ভরপুর। ডিমের সাদা অংশে থাকে প্রোটিন ও কুসুমে থাকে ভালো ফ্যাট, আয়রন ও ভিটামিন। শিশুর দৈহিক বৃদ্ধি, হাড় শক্ত করতে ও মেধার বিকাশে ডিম খুবই কার্যকর। ডিমে আরও আছে ভিটামিন এ, যা দৃষ্টিশক্তি উন্নত করে। আর কুসুমে থাকা ভিটামিন ডি, হাড়ের জন্য ভালো। তবে বর্তমানে ডিমের দাম কিছুটা বেড়েছে। অনেকেই জানতে চায় বর্তমানে ডিমের দাম কত। আজকে আমরা আমাদের এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিবো আজকের ডিমের দাম কতঃ

আজকের ডিমের দাম কত

ডিম আমাদের সকলের কাছে অনেক পরিচিত একটি খাবার। ডিম অনেক পুষ্টিগুনে ভরপুর যা আমাদের শরীরের পক্ষে অনেক উপকারি। আগে এই উপকারি ডিমএর দাম অনেক কম ছিলো। বর্তমানে আগের তুলনায় ডিমের দাম কিছুটা বেশি।

১ টি ডিমের দাম - ১০.৫ টাকা

৪ টি ডিমের দাম ৪২ টাকা

১২ টি ডিমের দাম ১২৬ টাকা

২৪ টি ডিমের দাম ২৫২ টাকা

এক সপ্তাহ আগে এই ডিমের দাম ছিলো ৪৭-৫০ টাকা হালি। এক মাস আগে এই ডিমের দাম ছিলো ৪৩ থেকে ৪৭ টাকা হালি। তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।


পাইকারি ডিমের দাম কত

আমরা অনেকেই খাওয়ার জন্য প্রায়ই ডিম কিনে থাকি। কিন্ত খাওয়র জন্য ডিম কিনলে আমরা পাইকারি কিনতে পারি না। যারা মূলত বাচ্চা উৎপাদন করার জন্য ডিম কিনে তারাই পাইকারি কিনে থাকে। বাংলাদেশে অনেক জায়গায় পাইকারি ডিমের বাজার আছে। অনেকেই পাইকারি ডিম কিনতে চায় কিন্ত অনেকেই জানে না যে পাইকারি ডিমের দাম কত। চলুন জেনে নেই পাইকারি ডিমের দাম কতঃ

দেশের বিভিন্ন জেলার প্রধান কয়েকটি বাজারে ডিমের আজকের পাইকারি মূল্য: ইউনাইটেড এগ(সেল পয়েন্ট): লাল ডিম= ১২.০০, সাদা ডিম=১১.৮০ ডাম্পিং মার্কেট : লাল (বাদামী) ডিম=১১.১৫, সাদা ডিম=১০.৮৫ গাজীপুর: লাল (বাদামী) ডিম=১১.০০, সাদা ডিম=১০.৭০, টাকা। তবে মনে রাখতে হবে পাইকারি দামে ডিমে কিনতে হলে অবশ্যই আপনাকে বেশি পরিমাণে ডিম কিনতে হবে। এবং উপরে উল্লেখিত ডিমের দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।

 

দেশি মুরগির ডিমের দাম কত

আমরা সকলেই জানি ডিম অনেক উপকারি একটি খাবার। আমদের শরীরের নানান রকম ঘাটতি পুরণ করে ডিম। তবে পুষ্টিগুণ বিবেচনা করতে গিয়ে দেখা যায় দেশি মুরগির ডিমের মধ্যে যে পরিমাণ পুষ্টিগত উপাদান রয়েছে তা অন্যান্য ডিমের মধ্যে অনুপস্থিত। ফলে শরীরের যেকোন সমস্যার সমাধান করতে অন্যান্য ডিমের তুলনায় দেশি মুরগির ডিমের উপকারিতা আমাদের অনেক সমস্যার সমাধান করে থাকে। অনেকেই জানতে চায় যে দেশি মুরগির ডিমের দাম কত। চলুন জেনে নেই দেশি মুরগির ডিমের দামঃ

বর্তমানে অনেক জায়গায় দেশি মুরগির খামার রয়েছে। আগে শুধু গ্রাম অঞ্চলে দেশি মুরগি পালন করা হতো। বর্তমানে অনেক জায়গায় খামার হওয়ায় ডিম উৎপাদন অনেকটা বেড়েছে। বর্তমানে প্রতি হালি দেশি মুরগির ডিমের দাম ৫০ থেকে ৬০ টাকা। এছাড়া ৫ হালি দেশি মুরগির ডিমের দাম ২৫০ থেকে ২৬০ টাকা। এবং ১০ হালি দেশি মুরগির ডিমের দাম ৫০০ থেকে ৫৬০ টাকা। তবে ডিমের দাম প্রায়ই কম বেশি হয়ে থাকে।


কাজী ফার্মস ডিমের দাম কত

কাজী ফার্মস বাংলাদেশের অনেক পুড়োনো এবং বিশ্বস্ত একটি কোম্পানি যেখানে অনেক ধরণের হাঁস মুরগি এবং অনেক ধরণের হাঁস মুরগির ডিম পাওয়া যায়। অনেকেই জানতে চায় কাজী ফার্মস এর ডিমের দাম কত। চলুন জেনে নেই কাজী ফার্মস ডিমের দাম।

বর্তমানে কাজী ফার্মস এর প্রতি পিস ডিমের দাম ১০ থেকে ১১ টাকা। ১ হালি কাজী ফার্মস  ডিমের দাম ৪০ থেকে ৪৫ টাকা। এছাড়া ৬ পিস ডিমের দাম ৬০ থেকে ৬৫ টাকা। ১২ পিস ডিমের দাম ১২০ থেকে ১৩২ টাকা। ২৪ পিস ডিমের দাম ২৪০ থেকে ২৬৪ টাকা। তবে এর কাজী ফার্মস এর ডিম বাংলাদেশে অনেক জায়গায় বিক্রি হয়ে থাকে। এবং একেক জায়গায় এর দাম একেক রকম হয়ে থাকে।


১ হালি ডিমের দাম কত

আমাদের দৈনিক খাবারের তালিকায় ডিম একটি পরিচিত নাম। কারণ ডিম আমাদের স্বাস্থ্যের অনেক উপকার করে। ডিমে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন প্রোটিন যা আমাদের শরীরের জন্য অনেক উপকারি। তবে বর্তমানে বাংলাদেশে ডিমের দাম অনেক  বেশি। গত বছরের তুলানায় এই বছর ডিমের দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে। ডিমের দাম বৃদ্ধি পাওয়ার কারণে সাধারণ মানুষ ডিম খেতে পারছে না। যেহেতু ডিম হালি ধরে বিক্রি হয়। তাই অনেকেই জানতে চায় ডিমের হালি কত। চলুন জেনে নেই ১ হালি ডিমের দাম কতঃ

গত কয়েক বছরের মধ্যে এই বছর ডিমের দাম সর্বোচ্চ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ১ হালি হাঁসের ডিমের দাম ৬০ থেকে ৬৫ টাকা। এছাড়া ১ হালি বয়লার মুরগির ডিমের দাম ৫০ থেকে ৫৩ টাকা। এবং ১ হালি দেশি মুরগির ডিমের দাম ৫০ থেকে ৬০ টাকা। তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।

 

তিতির পাখির ডিমের দাম কত

তিতির পাখি আমাদের অনেকের কাছে পরিচিত আবার অনেকের কাছে অপরিচিত। তিতির পাখি আমাদের বাংলাদেশে আগে খুব বেশি পাওয়া যেতো না। কিন্ত বর্তমানে বাংলাদেশে অনেক জায়গায় এই তিতির পাখির খামার রয়েছে। অনেকেই এই তিতির পাখি পালন করতে চায় কিন্ত সবাই জানে না যে তিতির পাখির ডিমের দাম কেমন। চলুন আজকে আমাদের এই পোস্টের মাধ্যমে আমারা জেনে নেই তিতির পাখির ডিমের দাম কত।
তিতির পাখি সাধারণত ৬-৭ মাস বয়সে ডিম পাড়ে। বছরে ১০০-১২০টি ডিম দেয়। ৫-৬ মাসে খাওয়া (১-১.৫ কেজি হয়) ও বিক্রির উপযোগী হয়। বর্তমানে তিতির পাখির ডিম প্রতি পিচের দাম ১০০ থেকে ১১০ টাকার মতো। প্রতি হালি তিতির পাখির ডিমের দাম ৪০০ থেকে ৪৪০ টাকা। এবং প্রতি ডজন তিতির পাখির ডিমের দাম ১২০০ থেকে ১৩০০ টাকা। যেহেতু ডিমের দাম প্রায়ই কম বেশি হয়ে থাকে তাই এর দাম কম বেশি হতে পারে।

রাজহাঁসের ডিমের দাম কত

রাজাহাঁস আমাদের সকলের কাছে অনেক পরিচিত। রাজাহাঁসের ডিম অনেক উপকারি। রাজাহাঁসের ডিম অন্যান্য সাধারণ হাঁসের ডিমের মতোই পুষ্টিকর। রাজাহাঁসের ডিম আকারে অনেক বড় হয়। রাজাহাঁসের ডিমের অনেক পরিমাণে প্রোটিন রয়েছে। শুধু খাওয়ার জন্যই না অনেকেই বাচ্চা উৎপাদন করার জন্য রাজা হাঁসের ডিম ক্রয় করে থাকে। অনেকেই জানতে চায় রাজাহাঁসের ডিমের দাম কত। চলুন জেনে নেই রাজহাঁসের ডিমের দাম।
বর্তমান বাজারে সব কিছুর দাম আগের তুলনায় অনেকটাই বেড়েছে। সেই সাথে বেড়েছে হাঁস মুরগির ডিমের দাম। বর্তমানে বাজারে প্রতি হালি রাজাহাঁসের ডিমের দাম ১২০ থেকে ১৫০ টাকার মধ্যে হতে পারে। এছাড়া প্রতি ডজন রাজাহাঁসের ডিমের দাম ১৪০০ থেকে ১৮০০ টাকার মধ্যে। যেহেতু প্রতিনিয়ত ডিমের দাম কম বেশি হয়ে থাকে তাই এর দাম কিছুটা কম বেশি হতে পারে।

১ ডজন ডিমের দাম কত

বর্তমানে বাংলাদেশে সব কিছুর দাম অনেক বেড়েছে। সব কিছুর সাথে সাথে বেড়েছে ডিমের দাম। গত কয়েক বছরের তুলানায় এই বছর ডিমের দাম অনেক বেশি বেড়েছে। ডিম আমাদের শরীরের অনেক উপকার করে থাকে। আগে সাধারণ মানুষ ডিম কিনে খেতে পারতো কিন্ত বর্তমানে ডিমের দাম বেশি হওয়ায় অনেকেই ডিম কিনে খেতে পারে না। অনেকেই জানতে চায় বর্তমানে প্রতি ডজন দাম কত। নিচে প্রতি ডজন ডিমের দাম দেওয়া হলোঃ
বর্তমানে প্রতি হালি দেশি মুরগির ডিমের দাম ৫৫ থেকে ৬০ টাকা। এবং প্রতি ডজন দেশি মুরগির ডিমের দাম ১৬৫ থেকে ১৮০ টাকা। এছাড়া প্রতি হালি হাঁসের ডিমের দাম ৬০ থেকে ৬৫ টাকা। এবং প্রতি ডজন হাঁসের ডিমের দাম ১৮০ থেকে ১৯৫ টাকা। প্রতি হালি বয়লার মুরগির ডিমের দাম ৫০ থেকে ৫৩ টাকা। এবং প্রতি ডজন বয়লার মুরগির ডিমের দাম ১৫০ থেকে ১৬০ টাকা। তবে এর দাম কিছুটা কম বেশি হতে পারে।

লেয়ার মুরগির ডিমের দাম কত

লেয়ার মুরগি হলো ডিম উৎপাদনের জন্য বিশেষ ধরনের মুরগি যাদেরকে একদিন বয়স থেকে পালন করা হয়, যারা ১৮ থেকে ১৯ সপ্তাহ বয়সে ডিম দিতে শুরু করে এবং উৎপাদনকাল ৭২ থেকে ৭৮ সপ্তাহ বয়স পর্যন্ত স্হায়ী হয়। বাংলাদেশে অনেক লেয়ার মুরগির খামার রয়েছে। যেই খানে প্রতিদিন অনেক উৎপাদন করা হয়। কিন্ত বর্তমানে লেয়ার মুরগির ডিমেরে দাম কিছুটা বেড়েছে। বর্তমানে প্রতি হালি লেয়ার মুরগির ডিমের দাম ৬৮ থেকে ৭০ টাকা। এবং প্রতি ডজন লেয়ার মুরগির ডিমের দাম ২০৪ থেকে ২১০ টাকা। তবে একেক জায়গায় এর দাম একেক রকম হতে পারে। এবং ডিমের দাম প্রায়ই কম বেশি হয়ে থাকে তাই এর দাম কিছুটা কম বেশি হতে পারে। 

পাকিস্তানে ডিমের দাম কত

পাকিস্তান, ভারত এবং বাংলাদেশে অনেক ডিম উৎপাদন করা হয়। বর্তমানে পাকিস্তানে বাংলাদেশের মতো সব জিনিসের দাম অনেক বেশি। সব কিছুর দাম বাড়ার সাথে সাথে পাকিস্তানে ডিমের দামও বেড়েছে অনেক বেশি। অনেকেই জানতে চায় পাকিস্তানে ডিমের দাম কত। নিচে পাকিস্তানে ডিমের দাম দেওয়া হলো।
বর্তমানে পাকিস্তানে প্রতি ডজন ডিমের দাম ২৪০ থেকে ২৫০ টাকা যা আগে বিক্রি হতো ১৮২ থেকে ২০৬ টাকা। এছাড়া পাকিস্তানে প্রতি পিচ ডিমের দাম ২০ থেকে ৩০ টাকা। এবং প্রতি হালি ডিমের দাম ৮০ থেকে ১২০ টাকা। তবে এর কিছুটা কম বেশি হতে পারে। 

কাদাকনাথ মুরগির ডিমের দাম কত

কাদাকনাথ মুরগি। এই মুরগির চাহিদা বর্তমানে অনেক। এই কাদাকনাথ মুরগি সাধারণত ভারতবর্ষে বেশি পাওয়া যায়। এখন বাংলাদেশেও অনেক জায়গায় এই কাদাকনাথ মুরগি পাওয়া যায়। এই মুরগির একটি বৈশিষ্ঠ হলো এই মুরগির মাংস, পালক, ডিম সবই কালো রঙের হয়ে থাকে। সাধারণ মুরগির ডিমের তুলানায় এই মুরগির ডিমের দাম কিছুটা বেশি। অনেকেই জানতে চায় কাদাকনাথ মুরগির ডিমের দাম কত। চলুন জেনে নেই কাদাকনাথ মুরগির ডিমের দামঃ
কাদাকনাথ মুরগির অনেক খামার বর্তমানে বাংলাদেশে রয়েছে। বর্তমানে কাদাকনাথ মুরগির প্রতিটি ডিমের দাম ৪৫ থেকে ৫০ টাকা। এছাড়া প্রতি জোড়া ডিমের দাম ৯০ থেকে ১০০ টাকা। কাদাকনাথ মুরগির প্রতি হালি ডিমের দাম ১৮০ থেকে ২০০ টাকা। এবং প্রতি ডজন ডিমের দাম ৫৪০ থেকে ৬০০ টাকা। তবে এর দাম কিছুটা কম বেশি হতে পারে। 

ফাউমি মুরগির ডিমের দাম কত

ফাউমি মুরগিকে ডিমের রাণী বলা হয়। এরা টানা ১৮ মাস ডিম দেয়। এরা সব কিছু খায়। এদেরকে বাড়িতে পালন করা খুবই সহজ। এদের সহজেই বাড়ির ছাদে, ব্যালকনিতে পালন করা যায়। অন্যান্য মুরগির থেকে এদের রোগপ্রতিরোদ ক্ষমতা অনেক বেশি। অনেকেই এই মুরগি পালন করতে চায় এবং বাচ্চা উৎপাদন করতে চায় কিন্ত সবাই জানে না যে এই মুরগির ডিমের দাম কত। নিচে ফাউমি মুরগির ডিমের দাম দেওয়া হলোঃ
বর্তমান বাজারে ফাউমি মুরগির প্রতি ডজন ডিমের দাম ১৮০ থেকে ২০০ টাকা। এছাড়া প্রতি হালি ডিমের দাম ৬০ থেকে ৬৬ টাকা। যেহেতু বাজারে সব রকম ডিমের দাম বেড়েছে আর ডিমের দাম প্রতিনিয়তই কম বেশি হয়ে থাকে তাই এর দাম কিছুটা কম বেশি হতে পারে। 

আশা করি আপনারা আমাদের এই পোস্ট থেকে সকল প্রকার ডিমের দাম, প্রতি ডজন ডিমের দাম, প্রতি হালি ডিমের দাম, দেশি মুরগির ডিমের দাম, হাঁসের ডিমের দাম, রাজহাঁস ডিমের দাম ইত্যাদি আরো অনেক কিছু জানতে পেড়েছেন। আমাদের এই পোস্টে ডিমের দাম সম্পর্কে বিস্তারিত দেওয়া আছে। আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে। পুড়ো পোস্টটি ধৈর্য ধরে সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ।

একই ধরনের পোস্ট

×