ঘি এর দাম কত

ঘি এর দাম কত ২০২৪

Last Updated:3 months ago

আসসালামু আলাইকুম। আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা ঘি এর দাম কত এ সম্পর্কে আলোচনা করবো। ছোট বড় নির্বিশেষে আমাদের সকলের বেশ পছন্দের একটি খাবার হল ঘি। সরাসরি গরুর খাঁটি দুধ থেকে প্রক্রিয়াজাত করণের মাধ্যমে তৈরী করা হয় খাঁটি গাওয়া ঘি। একটি উৎকৃষ্টমানের খাদ্য উপাদান হিসেবে আমাদের সকলের ঘরে কমবেশি ঘি থাকে। বাঙালিদের চিরাচরিত আপ্যায়নের খাতিরে ঘি দিয়ে তৈরী হয় নানা ধরণের খাবার। ঘি কম বেশি সকলেই পছন্দ করে থাকে। অনেকেই জানতে চায় ঘি এর দাম কেমন। আজকে আমরা জানিয়ে দিবো ঘি এর দাম কত

ঘি এর দাম কত

বিভিন্ন কোম্পানির বিভিন্ন ধরনের ঘি পাওয়া যায়। একেক ধরণের ঘি এর দাম একেক রকম হয়ে থাকে। নিচে বিভিন্ন ধরণের ঘি এর দাম দেওয়া হলোঃ 

ভালো মানের ১ কেজি ঘি এর দাম  ১,৬৭৫/- টাকা।

অর্গানিক এবং খাটি ঘি ১ কেজি - ১,০০০/- টাকা।

পাবনার খাঁটি ঘি – ১ কেজি (BD)  ১,২০০/- টাকা।

পাবনার খাঁটি ঘি – ৫০০ গ্রাম (BD) ৬৫০/- টাকা।

হোম মেড পিউর ঘি ১ কেজি (BD) ১৬৫০/- টাকা।

এছাড়াও আরো বিভিন্ন ধরণের বিভিন্ন দামের ঘি পাওয়া যায়। তবে এই ঘি এর দাম বর্তমানে কম বেশি হতে পারে।


১০০ গ্রাম ঘি এর দাম কত

ঘি অনেক পুষ্টিকর এবং সুস্বাদু খাবার। ঘি পছন্দ করে না এমন মানুষ খুজে পাওয়া মুশকিল। প্রায় সকলেই কম বেশি ঘি পছন্দ করে। আজকাল বাজারে  গেলেই দেখা যায় বিভিন্ন ব্র্যান্ডের ঘি এর ছড়াছড়ি। কারণ গ্রাহকদের নিত্যপ্রয়োজনীয় এবং ক্রমাগত চাহিদার কথা চিন্তা করে ব্র্যান্ডগুলো নিয়ে এসেছে বিভিন্ন প্যাকেজিংয়ে ঘি। অনেকেই এই ঘি এর দাম সম্পর্কে জানতে চায়। আবার অনেকেই ১০০ গ্রাম ঘি এর দাম জানতে চায়। চলুন জেনে নেই ১০০ গ্রাম ঘি এর দাম।

মিঃ ঘি – Mr. Ghee এর দাম

১০০ গ্রাম- ১১৫ টাকা

২৫০ গ্রাম -২৯৯ টাকা

৫০০ গ্রাম-৫৯৯ টাকা

১০০০ গ্রাম-১১৪৯ টাকা

ফার্ম ফ্রেশ ঘি এর দাম

১০০ গ্রাম-১৬৫ টাকা

২০০ গ্রাম-৩৩০ টাকা

৪০০ গ্রাম-৫৫০ টাকা

৯০০ গ্রাম-১৩৫০ টাকা

অন্যান্য ঘি এর দাম

১০০ গ্রাম-১৮০ টাকা

২০০ গ্রাম-৩৩০ টাকা

৪০০ গ্রাম-৬২০ টাকা

এই ঘি এর দাম কিছুটা কম বেশি হতে পারে।


আড়ং ঘি এর দাম কত

ঘি আমাদের দেশে মিষ্টি জাতীয় খাবার তৈরিতে বেশি ব্যবহার করা হয়ে থাকে কিন্তু এটি আপনি প্রতিদিনকার খাবার রান্নাতেও ব্যবহার করতে পারবেন। এই ঘি এর পুষ্টিগুণ অনেক বেশি। ঘি ভিটামিন, অ্যান্টিঅক্সিডেন্ট এবং স্বাস্থ্যকর চর্বির সমৃদ্ধ উৎস। যদিও চর্বি পরিমিতভাবে খাওয়া উচিত, গবেষণায় দেখা গেছে যে, চর্বিযুক্ত খাবার যেমন ঘি খাওয়া শরীরকে কিছু প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ শোষণ করতে সাহায্য করে। বাংলাদেশে অনেক ধরণের ঘি পাওয়া যায়। তবে বাংলাদেশে অনেক জনপ্রিয় ঘি এর মধ্যে আড়ং ঘি অন্যতম। অনেকেই জানতে চায় আড়ং ঘি এর দাম কত। চলুন জেনে নেই আড়ং ঘি এর দাম।

আড়ং বাংলাদেশের একটি প্রসিদ্ধ কোম্পানি। তাদের নিজস্ব অনেক পণ্য রয়েছে তার মধ্যে একটি হলো আড়ং ঘি। এটি সাধারণত দুইটি প্যাকেজিং এর মাধ্যমে বাজারে আসে।

৪০০ গ্রাম আড়ং ঘি = ৫২০ টাকা

৯০০ গ্রাম আড়ং ঘি = ১১০০ টাকা

এছাড়াও সাধারণ কোয়ালিটির আড়ং ঘি এর দাম

১০০ গ্রাম- ১১০ টাকা।

২০০ গ্রাম- ২২০ টাকা

৪০০ গ্রাম-৪৫০ টাকা

৯০০ গ্রাম- ৯৫০ টাকা।

তবে এই ঘি এর দাম বর্তমানে কম বেশি হতে পারে।


1 কেজি ঘি এর দাম কত

ঘি অনেক সুস্বাদু একটি খাবার। অনেক খাবারে ঘি ব্যবহার করা হয়। ঘি এর মধ্যে অনেক পুষ্টিগুন রয়েছে। বর্তমানে খাঁটি জিনিস পাওয়া বেশ মুশকিল কিন্তু ঘি এখনো খাঁটি পাওয়া যায়। অনেকেই আবার হোমমেড ঘি তৈরি করে বাজারে বিক্রি করে থাকেন। ঘি খাবারের স্বাদ যেমন বাড়িয়ে তোলে ঠিক তেমনি এর পুষ্টিগুণ রয়েছে অনেক বেশি। অনেকেই জানতে চায় প্রতি কেজি ঘি এর দাম কত। চলুন জেনে নেই 1 কেজি ঘি এর দাম কত।

ঘি ১ কেজি ১,৬৭৫/- টাকা।

অর্গানিক এবং খাটি ঘি ১ কেজি  ১,০০০/- টাকা।

পাবনার খাঁটি ঘি – ১ কেজি  ১,২০০/- টাকা।

হোম মেড পিউর ঘি ১ কেজি  ১৬৫০/- টাকা।

আড়ং ঘি ১ কেজির দাম ১,২৩০/- টাকা।

তবে এই ঘি এর দাম বর্তমানে কিছুটা কম বেশি হতে পারে।


প্রাণ ঘি এর দাম কত

ঘি অনেক পুষ্টিগুন সমৃদ্ধ সুস্বাদু একটি খাবার। বাংলাদেশে অনেক ধরণের ঘি পাওয়া যায়। বাংলাদেশের অনেক বিখ্যাত ঘি এর মধ্যে অন্যতম হচ্ছে প্রাণ ঘি। প্রাণ বাংলাদেশের সবচেয়ে পুরনো একটি কোম্পানি। প্রাণের বিভিন্ন পণ্য সারাবিশ্বে রয়েছে। প্রাণের সবচেয়ে জনপ্রিয় পণ্য হচ্ছে এর দুধ ও ঘি। বেশিরভাগ মানুষ প্রাণের ঘি কিনতেই বেশি পছন্দ করে থাকেন তাই এর চাহিদাও অনেক বেশি হয়ে থাকে। অনেকেই জানতে চায় প্রাণ ঘি এর দাম কত। চলুন জেনে নেই প্রাণ ঘি এর দাম।

গ্রাহকদের চাহিদা পূরণের লক্ষ্যে প্রাণ নিয়ে এসেছে খাঁটি গাওয়া ঘি। নিচে প্রাণ ঘি এর দাম দেওয়া হলো।

১০০ গ্রাম-১৮০ টাকা

২০০ গ্রাম-৩৩০ টাকা

৪০০ গ্রাম-৬২০ টাকা

৯০০ গ্রাম-১৬২০ টাকা

১০০০ গ্রাম-১৮০০ টাকা।

তবে এই প্রাণ ঘি এর দাম বর্তমানে কিছুটা কম বেশি হতে পারে।


৫০ গ্রাম ঘি এর দাম কত

ঘি বাংলা খাবারের অন্যতম প্রধান উপাদান। পোলাও-কোরমা-বিরিয়ানিসহ যেকোনও মুখরোচক খাবার খাওয়ার ক্ষেত্রে প্রায় ঘি ব্যবহারের পরামর্শ দেওয়া হয়। এই ঘি মূলত ভারতীয় উপমহাদেশে উত্পন্ন এক ধরণের মিহি মাখন। বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী রান্নায় দীর্ঘদিন ধরে খাবারের স্বাদ এবং পুষ্টি বাড়ানোর জন্য ব্যবহৃত হয়ে আসছে। একাধিক গবেষণায় দেখা গেছে যে, ঘি খাওয়ার সাথে শরীরের দুর্গন্ধের কোনও যোগসূত্র নেই। বরং মস্তিষ্ক থেকে নখের একাধিক অঙ্গগুলির গতিশীলতা বাড়ানোর জন্য ঘি এর  বিকল্প কিছু নেই। ঘি এর দাম নিয়ে অনেকের মধ্যে অনেক প্রশ্ন রয়েছে। অনেকেই জানতে ৫০ গ্রাম ঘি এর দাম কত। চলুন জেনে নেই ৫০ গ্রাম ঘি এর দাম।

অর্গানিক এবং খাটি ঘি ৫০ গ্রামের দাম ৫০ টাকা।

পাবনার খাঁটি ঘি – ৫০ গ্রামের দাম ৬০ টাকা।

হোম মেড পিউর ঘি ৫০ গ্রামের দাম ৮০ টাকা।

আড়ং ঘি ৫০ গ্রামের দাম ৬০ টাকা।

প্রাণ ঘি ৫০ গ্রামের দাম ৯০ টাকা।

তবে এই ঘি এর দাম বর্তমানে কিছুটা কম বেশি হতে পারে।


খাঁটি ঘি এর দাম কত

ঘি অনেক পুষ্টিগুন সম্পূর্ণ সুস্বাদু একটি খাবার। অনেকেই ঘি পছন্দ করে থাকে। তবে ঘি এর উপকারিতা শুধু খাটি ঘি তেই পাওয়া যায় তাই সবাই খাটি ঘি ক্রয় করতে চায়। অনেকেই জানতে চায় খাটি ঘি এর দাম কত। চলুন জেনে নেই খাটি ঘি এর দাম কত।

অর্গানিক এবং খাটি ঘি ১ কেজি  ১,০০০/- টাকা।

পাবনার খাঁটি ঘি – ১ কেজি  ১,২০০/- টাকা।

হোম মেড পিউর ঘি ১ কেজি  ১৬৫০/- টাকা।

আড়ং খাটি ঘি ১ কেজির দাম ১,২৩০/- টাকা।

প্রাণ খাটি ঘি ১ কেজির দাম ১৮০০ টাকা।

এছাড়াও আরো অনেক দামের অনেক ধরণের খাটি ঘি পাওয়া যায়। তবে এই ঘি এর দাম বর্তমানে কম বেশি হতে পারে।


আশা করি আপনারা আমাদের এই পোস্ট থেকে বিভিন্ন ঘি এর দাম, আড়ং ঘি এর দাম, প্রাণ ঘি এর দাম জানতে পেরেছেন। পুড়ো পোস্টি ধৈর্য ধরে সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ। 

একই ধরনের পোস্ট

×