ক্যানবেরি ফলের দাম কত

ক্যানবেরি ফলের দাম কত ২০২৪

Last Updated:3 months ago

আসসালামু আলাইকুম। আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা ক্যানবেরি ফলের দাম সম্পর্কে আলোচনা করবো। ক্যানবেরি ফল অনেক সুস্বাদু এবং উপকারি একটি ফলের নাম ক্যানবেরি ফল। ক্লান্তি, দুর্বলতা ও রক্তাল্পতা দূর করে ক্যানবেরি (Cranberry)। গরমে একটুতেই সকলে ক্লান্ত হয়ে পড়েন অনেকে। এই সময় ঘাম হওয়ার জন্য ক্লান্তি ভাব দেখা দেয়। দুর্বলতা ও ক্লান্তি ভাব থেকে মুক্তি পেতে খেতে পারেন ক্যানবেরি জুস। অনেকেই জানতে চায় ক্যানবেরি ফলের দাম কত। চলুন জেনে নেই ক্যানবেরি ফলের দাম।

ক্যানবেরি ফলের দাম কত

বর্তমানে ক্যানবেরি ফলের বেশ চাহিদা রয়েছে। কারণ এই ফলের রয়েছে অনেক উপকারিতা। আমাদের শরীরের নানান ক্লান্তি দুর্বলতা দূর করতে সাহায্য করে এই ক্যানবেরি ফল। তাই অনেকেই এই ক্যানবেরি ফলের দাম জানতে চায়। নিচে ক্যানবেরি ফলের দাম দেওয়া হলোঃ

বর্তমানে ক্যানবেরি ফলের অনেক চাহিদা থাকায় আগের তুলনায় ক্যানবেরি ফলের দাম কিছুটা বেড়েছে। ১০০ পাউন্ড ব্যারেলের দাম তাজা ক্যানবেরি জন্য গড়ে ৬০ থেকে ৭০ ডলার যা বাংলাদেশি টাকায় ৬৫০ থেকে ৭৫০ টাকা প্রায়। এবং প্রক্রিয়াজাত ক্যানবেরি জন্য যথাক্রমে ৩০ থেকে ৪০ ডলার প্রতি ১০০ পাউন্ড ব্যারেল ছিল যা বাংলাদেশি টাকায় ৩০০ থেকে ৪০০ টাকা। যেহেতু এটি একটি বিদেশি ফল তাই এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।


ক্যানবেরি জুস এর দাম কত

ক্যানবেরি জুস অনেক সুস্বাদু এবং পুষ্টিগুনে ভরপুর। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে এই ক্যানবেরি জুসের অনেক চাহিদা রয়েছে। অনেকেই এই ক্যানবেরি জুসের দাম সম্পর্কে জানতে চায়। চলুন জেনে নেই ক্যানবেরি জুসের দাম।

বর্তমান বাজারে Stute ক্যানবেরি জুস ১ লিটারের দাম ৫৫০ থেকে ৫৮০ টাকা। এছাড়া Stute ক্যানবেরি জুস (Product Of U.K) ১ লিটারের দাম ৫৫০ টাকা। Stute ক্যানবেরি জুস বাংলাদেশে প্রতি লিটারের দাম ৭০০ টাকা। এবং Stute Superior ক্যানবেরি জুস ১.৫ লিটারের দাম ৬০০ থেকে ৬৪৫ টাকা। তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে। 


ক্যানবেরি ফলের উপকারিতা

ক্যানবেরি আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারি। আমরা অনেকেই এই ফল খেয়ে থাকি কিন্তু এই ফলের উপকারিতার কথা জানি না। তাই অনেকেই জানতে চায় ক্যানবেরি ফলের কি কি উপকারিতা রয়েছে। চলুন জেনে নেই ক্যানবেরি ফলের উপকারিতা।

উপকারিতাঃ

১. ক্র্যানবেরি ফল শরীরে ক্লান্তি, দুর্বলতা ও রক্তস্বল্পতা দূর করে।

২. প্রস্রাবে সংক্রমণ রোধ করার পাশাপাশি ইউরিনের সমস্যাও দূর করে। ক্র্যানবেরি ফলে প্রোঅ্যান্থোসায়ানডিনস থাকে, যা মূত্রাশয়ের প্রাচীরে ব্যাক্টেরিয়া ও কোষগুলোকে একসঙ্গে হতে বাধা দেয়। পাশাপাশি প্রস্রাবের মাধ্যমে শরীর থেকে খারাপ ব্যাক্টেরিয়াকে বাইরে বের করে দেয়।

৩. হৃদরোগ ও ডায়াবেটিস রোধে এই ফল খুব ভালো কাজ করে। কোলেস্টেরলের মাত্রা কমিয়ে হার্টসংক্রান্ত রোগ প্রতিরোধ করে।

৪. এই ফলে থাকা পলিফেনল শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। প্রতিদিন দুই গ্লাস লো-ক্যালোরি ক্র্যানবেরি জুস পান করলে হৃদরোগের ঝুঁকি ১০ শতাংশ পর্যন্ত কমে যায়।

৫. মাড়ির সমস্যা ও দাঁতের ক্ষয় থেকে রক্ষা করার পাশাপাশি নিঃশ্বাসের দুর্গন্ধও দূর করে এই ফল । প্রতিদিন ক্র্যানবেরি জুস পান করতে পারেন। এছাড়াও এই ফলের আরো অনেক উপকারিতা রয়েছে।


ক্যানবেরি কোথায় পাওয়া যায়

ক্যানবেরি একটি বিদেশি ফল। তবে এটি বিশ্বের অনেক দেশে পাওয়া যায়। ক্র্যানবেরি একটি বন্য, স্বাস্থ্যকর বেরি যা উত্তর অক্ষাংশে বৃদ্ধি পায়। প্রচুর পরিমাণে পুষ্টি উপাদান এবং দরকারী
পদার্থ রয়েছে যা প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে এবং সমস্ত ধরণের সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে। ক্র্যানবেরি ছোট চিরসবুজ ঝোপঝাড়। ঝোপঝাড়ের অঙ্কুরগুলি পাতলা এবং চারদিকে ছড়িয়ে পড়ে। এই ক্ষেত্রে, তারা খুব ছোট আকারের বিশেষ অ্যাডভেনটিভ মূলের সাথে রুট নিতে পারে। ঝোপঝাড়ের পাতা ছোট ছোট কাটা এবং ডিম্বাশয়ে ছোট। উপরে থেকে, পাতাগুলি সামান্য নির্দেশিত, এবং তাদের প্রান্ত অক্ষত, সামান্য নিচে বাঁকানো। অনেকেই জানতে চায় এই ক্যাবেরি কোথায় পাওয়া যায়। চলুন জেনে নেই ক্যানবেরি কোথায় পাওয়া যায়।
ক্যানবেরি যেহেতু একটি ফল তাই এটি বিভিন্ন ফলের দোকানে পাওয়া যায়। এছাড়া বিভিন্ন অনলাইন পেইজে অর্ডার করে এই ক্যানবেরি ফল ক্রয় করা যায়। এবং বিভিন্ন বড় বড় শপ গুলোতে এই ক্যানবেরি ফল পাওয়া যায়।

ক্যানবেরি জুস কোথায় পাওয়া যায়

ক্যানবেরি জুস আমাদের স্বাস্থ্যর অনেক উপকারি। ক্র্যানবেরির জুস দাঁতের ক্ষয় থেকে রক্ষা করার পাশাপাশি নিশ্বাসের দুর্গন্ধও দূর করে। এই জুসে চিনি বেশি থাকে, তাই দিনে কেবল এক গ্লাস ক্র্যানবেরি জুস পান করুন। ক্র্যানবেরি জুস প্রতিদিন খেলে স্তন ক্যানসার থেকে বাঁচা যায়। এতে কম ক্যালোরি থাকার কারণে ওজন হ্রাস করতেও সহায়ক। এটি আমাদের রোগের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা জোগায়। ক্র্যানবেরি জুস খাওয়ার ফলে রক্তচাপ কমে যায়। এটি বলিরেখা হ্রাস করে। ক্যানবেরি জুসের অনেক উপকারিতার জন্য বর্তমানে এই জুসের চাহিদা অনেক। তাই অনেকেই জানতে চায় ক্যানবেরি জুস কোথায় পাওয়া যায়। চলুন জেনে নেই ক্যানবেরি জুস কোথায় পাওয়া যায়। 

যেহেতু এই ক্যানবেরি ফল বাংলাদেশে চাষ হয় না তাই এই ফল বিদেশ থেকে আমদানি করা হয়। অন্যান্য দেশের তুলনায় ক্যানবেরি ফলের দাম বাংলাদেশে অনেকটাই বেশি। এই ফলের জুস সাধারণত বড় বড় সুপার শপ গুলোতে পাওয়া যায়। এবং বর্তমানে অনেক ফলের দোকানেও পাওয়া যায়। এছাড়া অনেক অনলাইন পেইজে অর্ডার করেও এই ফলের জুস ক্রয় করা যায়। 

আশা করি আপনারা আমাদের এই পোস্ট থেকে ক্যানবেরি ফলের দাম, ক্যানবেরি ফলের জুসের দাম, ক্যানবেরি ফলের উপকারিতা, ক্যানবেরি ফল এবং ক্যানবেরি ফলের জুস কোথায় পাওয়া যায় এবং ক্যানবেরি সম্পর্কে আরো অনেক কিছু জানতে পেরেছেন। আমাদের এই পোস্টে ক্যানবেরি ফল সম্পর্কে বিস্তারিত দেওয়া যায়। আশা করি আমাদের এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে। পুড়ো পোস্টটি ধৈর্য ধরে সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ। 

একই ধরনের পোস্ট

×