নারিকেল তেলের দাম কত

নারিকেল তেলের দাম কত ২০২৪

Last Updated:3 months ago

আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলে ভালো আছেন। আজকে আমরা নারিকেল তেলের দাম সম্পর্কে আলোচনা করবো। আমরা কম বেশি সকলেই নারিকেল তেল ব্যবহার করে থাকি। বিশেষ করে মেয়েরা নারিকেল তেল বেশি ব্যবহার করে থাকে। ভারতের বেশ কিছু অংশে নারিকেল তেলে রান্না করলেও এ ক্ষেত্রে ব্যবহার খুবই কম বললেই বলা যায়। সে কারণেই রান্নায় এই তেলের গুণাগুণ সম্পর্কে আমরা খুবিই কম জানি। বাংলাদেশের বেশিরভাগ মানুষ নারিকেল তেল মাথায় চুলের মধ্যে দিয়ে থাকে। অনেকেই জানতে চায় নারিকেল তেলের দাম কত। নিচে নারিকেল তেলের দাম সম্পর্কে আলোচনা করা হলোঃ

নারিকেল তেলের দাম কত

বর্তমানে বাংলাদেশে অনেক ধরণের নারিকেল তেল পাওয়া যায়। একেকটার দাম একেক রকম হয়ে থাকে। বর্তমানে ঘানি ভাঙ্গা ১ লিটার নারিকেল তেলের দাম ৬০০ থেকে ৬৫০ টাকা। এছাড়া খাটি  অরিজিনাল ১ লিটার নারিকেল তেলের দাম ১৫০০ থেকে ১৮০০ টাকা। এক্সট্রা ভার্জিন নারিকেল তেল ৫০০ গ্রামের দাম ৫০০ থেকে ৫৫০ টাকা, এক্সট্রা ভার্জিন নারিকেল তেল ১ লিটারের দাম ১০০০ থেকে ১১০০ টাকা। প্যারাসুট নারিকেল তেল ৫০০ গ্রামের দাম ৩০০ থেকে ৩২৫ টাকা। এবং প্যারাসুট নারিকেল তেল ১ লিটারের দাম ৬০০ থেকে ৬৫০ টাকা। তবে এর দাম কম বেশি হতে পারে।


প্যারাসুট নারিকেল তেলের দাম ১০০, ২৫০, ২০০, ৫০০, ১০০০ মিলি

শৈশবে পরিবারের বয়স্কদের হাতে জোর করে মাথায় নারিকেল তেল (Coconut Oil) মাখার অভিজ্ঞতার কথা কম বেশি সকলেরই মনে আছে। বাঙালি সংস্কৃতিতে নারকেল তেল ব্যবহারের প্রচলন তো চোখে পড়ে বেশ অনেক যুগ আগ থেকেই। বর্তমানে বাংলাদেশে অনেক ধরণের ভালো ভালো নারিকেল তেল পাওয়া যায় তার মধ্যে অন্যতম হচ্ছে প্যারাসুট নারিকেল তেল। বাংলাদেশের বেশিরভাগ মানুষ এই প্যারাসুট নারিকেল তেল ব্যবহার করে থাকে। অনেকেই জানতে চায় প্যারাসুট নারিকেল তেলের দাম কত। সাধারণত প্যারাসুট নারিকেল তেল আলাদা আলাদা ওজনের হয়ে থাকে। চলুন জেনে প্যারাসুট নারিকেল তেলের দাম ১০০, ২৫০, ২০০, ৫০০, ১০০০ মিলি।

বর্তমান বাজারে ১০০ মিলি প্যারাসুট নারিকেল তেলের দাম ৭০ থেকে ৭৫ টাকা। এছাড়া ২০০ মিলি প্যারাসুট নারিকেল তেলের দাম ১৫০ টাকা। ২৫০ মিলি নারিকেল তেলের দাম ১৮০ থেকে ১৮৫ টাকা। ৩৫০ মিলি প্যারাসুট নারিকেল তেলের দাম ২৩০ থেকে ২৪০ টাকা। ৫০০ মিলি প্যারাসুট নারিকেল তেলের দাম ৩০০ থেকে ৩২৫ টাকা। এবং ১০০০ মিলি প্যারাসুট নারিকেল তেলের দাম ৬০০ থেকে ৭০০ টাকা। তবে এর দাম কিছুটা কম বেশি হতে পারে।


জুই নারিকেল তেল দাম

আমরা অনেকেই নারিকেল তেল ব্যবহার করে থাকি। নারিকেল তেল বা অলিভ অয়েল ক্যাটাগরিতে এক্সট্রা ভার্জিন একটি টেকনিক্যাল টার্ম। যখন প্রাকৃতিক উপকরণের সাথে আর কোন কিছু না মিশিয়ে সরাসরি প্রথম নির্যাস থেকে তেল তৈরি করা হয় তখন তেলের নামের সাথে ‘এক্সট্রা ভার্জিন’ কথাটি যুক্ত হয়। এই প্রথম ভোক্তাদের কথা মাথায় রেখে জুঁই তৈরি করেছে ‘জুঁই এক্সট্রা ভার্জিন’ নারিকেল তেল, যা বাজারে প্রচলিত অন্যান্য নারিকেল তেলের মতো কেমিক্যাল ও ব্লিচ ছাড়াই সরাসরি ফ্রেশ কোকোনাট মিল্ক থেকে তৈরি করা হয়। অনেকেই জানতে চায় জুঁই নারিকেল তেলের দাম কত। চলুন জেনে নেই জুঁই নারিকেল তেলের দাম।
বর্তমানে বাংলাদেশে ছোট বড় সব ধরণের জুঁই নারিকেল তেল পাওয়া যায়। বর্তমানে ২০০ মিলি জুঁই নারিকেল তেলের দাম ১০০ থেকে ১১৫ টাকা। ৩৫০ মিলি জুঁই নারিকেল তেলের দাম ২০০ থেকে ২২২ টাকা। এছাড়া ৫০০ মিলি জুঁই নারিকেল তেলের দাম ২৩০ টাকা। এবং ১০০০ মিলি জুঁই নারিকেল তেলের দাম ৪৫০ থেকে ৫০০ টাকা। তবে এর দাম কম বেশি হতে পারে।

এক্সট্রা ভার্জিন নারিকেল তেলের দাম

আমাদের দেশে প্রায় সকলেই কম বেশি নারিকেল তেল ব্যবহার করে থাকে। আমাদের দেশে মূলত নারিকেল তেলের ব্যবহার অনেকটা সার্বজনীন পর্যায়ে পড়ে। বিশেষ করে নারীদের চুলে নারিকেল তেল মাখার রীতি বহুদিনের। প্রায় সব নারীরা চুলে নারিকেল তেল ব্যবহার করে থাকে। অনেকেই জানতে চায় এক্সট্রা ভার্জিন নারিকেল তেলের দাম কত। চলুন জেনে নেই এক্সট্রা ভার্জিন নারিকেল তেলের দাম।
বর্তমান বাজারে এক্সট্রা ভার্জিন নারিকেল ১০০ মিলির দাম ১০০ থেকে ১১০ টাকা। এছাড়া এক্সট্রা ভার্জিন নারিকেল তেল ২০০ মিলির দাম ২০০ থেকে ২২০ টাকা। এক্সট্রা ভার্জিন নারিকেল তেলের দাম ৩৫০ মিলির দাম ৩০০ থেকে ৩৫০ টাকা। ৫০০ মিলি এক্সট্রা ভার্জিন নারিকেল তেলের দাম ৫০০ থেকে ৫৫০ টাকা। এবং ১০০০ মিলি এক্সট্রা ভার্জিন নারিকেল তেলের দাম ১০০০ থেকে ১১০০ টাকা। তবে এর দাম বর্তমানে কম বেশি হতে পারে।
  

খোলা নারিকেল তেলের দাম

ঘল লম্বা চুলের যুগ থেকে শর্ট ব্যাংস হেয়ার স্টাইল পর্যন্ত চুলের যত্নের সব সময়ই একটা বিষয় প্রাধান্য পেয়ে আসছে আর তা হল সুস্থ চুল। সুস্থ চুল হল নিয়মিত যত্নের ফসল। চুলের যত্ন না নিলে চুল অচিরেই ফাটে এবং ভেঙে যায়। আর চুলের যত্নের প্রাথমিক উপাদান হল তেল। চুলের যত্নে খাঁটি নারকেল তেল ব্যবহার সেই আদিকাল থেকেই হয়ে আসছে। আগে মানুষ খোলা ঘানি ভাঙ্গা নারিকেল তেল বেশি ব্যবহার করতো। এখনও অনেক মানুষ খোলা নারিকেল তেল ব্যবহার করে। অনেকেই জানতে চায় খোলা নারিকেল তেলের দাম কত। চলুন জেনে নেই খোলা নারিকেল তেলের দাম।
বর্তমানে খাটি ঘানি ভাঙ্গা খোলা নারিকেল তেলের পাইকারি দাম প্রতি কেজি ৪০০ থেকে ৪৫০ টাকা। এবং খুচরা ঘানি ভাঙ্গা খোলা নারিকেল তেলের দাম প্রতি কেজি ৬০০ থেকে ৬৫০ টাকা। এছাড়া ঘানি ভাঙ্গা খোলা নারিকেল তেল ৫ কেজির দাম ৩০০০ থেকে ৩২৫০ টাকা। এবং খাটি ঘানি ভাঙ্গা খোলা নারিকেল তেল ১০ কেজির দাম ৬০০০ থেকে ৬৫০০ টাকা। তবে এর দাম কম বেশি হতে পারে।

হাঁস মার্কা নারিকেল তেল দাম

চুলের যত্নের প্রাথমিক উপাদান হল তেল। চুলের যত্নে খাঁটি নারিকেল তেল ব্যবহার সেই আদিকাল থেকেই হয়ে আসছে। চুলের স্বাস্থ্য ও সৌন্দর্য বৃদ্ধিতে নারিকেল তেলের জুড়ি নেই। শক্ত এবং চকচকে থাকার জন্য শ্রেষ্ঠ উপায় হলো চুলে নারিকেল তেল দিয়ে মালিশ করা। মনে রাখতে হবে, যে কোন তেল মাখলে চলবে না। এমন তেল মাখতে হবে, যার মধ্যে চুলের গভীরে যাওয়ার মতো এবং গোড়া পর্যন্ত পৌঁছাতে পারার মতো উপাদান আছে। হাঁস মার্কা নারিকেল তেলে অনেক পুষ্টিগুন উপাদান আছে যা চুলে অনেক উপকার করে। অনেকেই জানতে চায় হাঁস মার্কা নারিকেল তেলের দাম কত। চলুন জেনে নেই হাঁস মার্কা নারিকেল তেলের দাম।
বর্তমান বাজারে ২০০ মিলি হাঁস মার্কা নারিকেল তেলের দাম ১৫০ থেকে ১৫৫ টাকা। এছাড়া ৩৫০ মিলি হাঁস মার্কা নারিকেল তেলের দাম ২৬০ থেকে ২৬৫ টাকা। ৫০০ মিলি হাঁস মার্কা নারিকেল তেলের দাম ৩৭৫ থেকে ৩৮০ টাকা। এবং ১০০০ মিলি হাঁস মার্কা নারিকেল তেলের দাম ৭৫০ থেকে ৭৬০ টাকা। তবে এর দাম কম বেশি হতে পারে।
 

খাঁটি নারিকেল তেলের দাম

প্রথমে রঙের কথা বলতে গেলে বলতে হয়, বোতলে রাখা অবস্থায় নারিকেলের রঙ হয় একদম সোনালি। আর বড় ঘানিতে নারিকেলের খলাসহ পিষে ফেলে তেল বের করা হয়। এবং যেহেতু কোন রাসায়নিক পদ্ধতিতে ফিল্টার না করে একদম ন্যাচারালভাবে ছেকে তেল তৈরি করা হয় তাই তেলের ভিতরে নারিকেলের খোলার হালকা কিছু গুড়ো থাকে। সাধারণত এই ঘানি ভাঙ্গা নারিকেল তেলকেই খাটি নারিকেল তেল বলা হয়। অনেকেই জানতে চায় খাঁটি নারিকেল তেলের দাম কত। চলুন জেনে নেই খাঁটি নারিকেল তেলের দাম।
র্তমান বাজারে ১০০ গ্রাম খাঁটি নারিকেল তেলের দাম ৬৫ থেকে ৮০ টাকা। এছাড়া ২০০ গ্রাম খাঁটি নারিকেল তেলের দাম ১৩০ থেকে ১৬০ টাকা। ৩৫০ গ্রাম খাঁটি নারিকেল তেলের দাম ২২৫ থেকে ২৮০ টাকা। ৫০০ গ্রাম খাঁটি নারিকেল তেলের দাম ৩২৫ থেকে ৪০০ টাকা। এবং ১০০০ গ্রাম বা ১ কেজি খাঁটি নারিকেল তেলের দাম ৬৫০ থেকে ৮০০ টাকা। তবে এর দাম বর্তমানে কম বেশি হতে পারে।
 
আশা করি আপনারা আমাদের এই পোস্ট থেকে নারিকেল তেলের দাম, প্যারাসুট নারিকেল তেলের দাম, এক্সট্রা ভার্জিন নারিকেল তেলের দাম, খোলা নারিকেল তেলের দাম, জুঁই নারিকেল তেলের দাম এবং আরো অনেক কিছু জানতে পেড়েছেন। আমাদের এই পোস্টে নারিকেল তেল সম্পর্কে বিস্তারিত দেওয়া আছে। আশা করি আমাদের এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে। পুড়ো পোস্টটি ধৈর্য ধরে সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ।

একই ধরনের পোস্ট

×