আজকের ২২, ২১, ১৮, ২৪ ক্যারেট স্বর্ণের দাম কত বাংলাদেশে

আজকের ২২, ২১, ১৮, ২৪ ক্যারেট স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪

Last Updated:1 week ago

আশা করি সকলেই ভালো আছেন। আজকে আমরা এই আর্টিকেলটিতে আজকের ২২, ২১, ১৮, ২৪ ক্যারেট স্বর্ণের দাম কত বাংলাদেশে এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। আমরা সকলেই জানি স্বর্ণ একটি মূল্যবান ধাতব পদার্থ। প্রতিনিয়তই বাংলাদেশে স্বর্ণের দাম কম বেশি হয়ে থাকে। এজন্য স্বর্ণের তৈরি কোন গহনা বানানো কিংবা ব্যবহার করতে ইচ্ছুক থাকলে অবশ্যই আগে স্বর্ণের দাম সম্পর্কে জানতে হবে। ডলার রেটের উপর নির্ভর করে বাংলাদেশের স্বর্ণের দাম নির্ধারণ হয়ে থাকে। অনেকেই স্বর্ণের সঠিক দাম জানার জন্য ইন্টারনেটে বাংলাদেশের স্বর্ণের বর্তমান দাম কত খোজে থাকেন। স্বর্ণের মধ্যে অনেক ধরণের ক্যাটাগরি রয়েছে অনেকেই  স্বর্ণের সকল ক্যাটাগরির সম্পর্কে জানার জন্য আগ্রহি হয়ে থাকেন। তাই আমরা আজকে এই পোস্টে স্বর্ণের সকল ধরণের ক্যাটাগরি যেমন  ২৪,২২,২১,১৮ ক্যারেট স্বর্ণের দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। তাই যারা নির্ভুল এবং স্বর্ণের সঠিক দাম জানতে ইচ্ছুক তারা এই পোস্ট সম্পূর্ণ পড়বেন:

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে

প্রত্যেক মাসেই বাজুস কর্তৃক স্বর্ণের দাম নির্ধারণ করা হয়। যেহেতু প্রতিনিয়তই স্বর্ণের দাম কম বেশি হয়ে থাকে তাই অনেকেই স্বর্ণের সঠিক দাম ইন্টারনেটে খুজে থাকে। আন্তর্জাতিক পরিমাপ অনুযায়ি ১ভরি সমান ১১.৬৬ গ্রাম। আজকের দাম অনুযায়ি ২৪ ক্যারেট স্বর্ণের ১০ গ্রামের দাম ৯৬ হাজার টাকা এবং প্রতি ভরি স্বর্ণের দাম ১১১০০০ টাকা। নতুন দাম অনুযায়ী আজকের ২২ ক্যারেট স্বর্ণের প্রতি ভরির দাম ৯৮ হাজার ৪৪৪ টাকা। এছাড়া প্রতি ভরি ২১ ক্যারেটের দাম ৯৩ হাজার ৯৫৪ টাকা এবং প্রতি ভরি ১৮ ক্যারেটের স্বর্ণের দাম ৮০ হাজার ৫৪০ টাকা।


বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজকের স্বর্ণের দাম

সর্বশেষ ২৯ এপ্রিল ২০২৪ সোনার দাম পরিবর্তন হয়েছে। বাংলাদেশ জুয়েলার্স সমিতিতে যে দাম নির্ধারন করা হয়েছে তা নিচে ছবি আকারে দেওয়া হলো :


বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজকের স্বর্ণের দামের পিডিএফ ছবি


বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজকের স্বর্ণের দামের ছবি


২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম কত বাংলাদেশে

যেহেতু বাংলাদেশে স্বর্ণের গহনা তৈরির ক্ষেত্রে ২২ ক্যারেট স্বর্ণ বেশি ব্যবহৃত হয়ে থাকে তাই অনেকেই ইন্টারনেটে ২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম খুজে থাকে। নিচে ২২ ক্যারেট স্বর্ণের আজকের দাম দেওয়া হলো- ২২ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম ৯৫৫৬ টাকা। তাহলে ২২ ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম (১১.৬৬x৯৫৫৬) ১১১৪২৩ টাকা। এবং ২২ ক্যারেট স্বর্ণের ১০ গ্রামের দাম (১০x৯৫৫৬৯৫৫৬০ টাকা। যেহেতু প্রতিনিয়তই স্বর্ণের দাম উঠানামা করে থাকে তাই প্রতিদিনই এটি পরিবর্তিত হতে পারে।

 

২২ ক্যারেট ১ ভরি সোনার দাম কত

গহনা তৈরির জন্য স্বর্ণ একটি সুন্দর ধাতু। বাংলাদেশসহ প্রায় সকল দেশেই স্বর্ণ একটি মুল্যবান ধাতু। বিভিন্ন ধরণের গহনা তৈরির কাজে এই স্বর্ণ ব্যবহার হয়ে থাকে। স্বর্ণ দিয়ে অনেক ধরণের গহনা তৈরি করা হয়। বিশেষ করে মেয়েদের অলংকার তৈরির ক্ষেত্রে স্বর্ণ বেশি ব্যবহৃত হয়। আর এসব কাজে ২২ ক্যারেট স্বর্ণ বেশি ব্যবহার হয়ে থাকে। আপনারা যারা স্বর্ণের সঠিক দাম জানার জন্য আগ্রহি তারা আমাদের এই পোস্ট থেকে জেনে নিন ২২ ক্যারেট ১ ভরি সোনার দাম কত।

বর্তমান বাজারে ২২ ক্যারেট ১ ভরি সোনার দাম ১ লক্ষ ১১ হাজার ৪২৩ টাকা। যেহেতু সোনার প্রতিনিয়তই কম বেশি হয়ে থাকে তাই সোনার দাম নির্দিষ্ট করে বলা সম্ভব না।


২২ ক্যারেট সোনা চেনার উপায়

বিভিন্ন কাজে আমাদের অনেক সময় সোনা কেনা-কাটা করতে হয়। আমরা অনেকেই খাটি সোনা চিনতে পারি না আর এই ভুলের কারণে আমরা অনেকেই অনেক সময় সোনা ক্রয় করার ক্ষেত্রে ঠকে যাই। যেহেতু বাংলাদেশে ২২ ক্যারেট এর স্বর্ণ বেশি ব্যবহার হয়ে থাকে তাই অনেকেই ২২ ক্যারেট সোনা চেনার উপায় ইন্টারনেটে খুজে থাকে। তাই আমরা আমাদের এই পোস্ট এ জানিয়ে দিবো ২২ ক্যারেট সোনা চেনার উপায় এবং সকল ধরণের খাটি সোনা চেনার উপায়।

সাধারণত চেনের হুকে খুদাই করে কিছু নাম্বার লেখা থাকে আর এই নাম্বার দেখে স্বর্ণ চেনা যায়। যেমন ৯১৬ অর্থাৎ ২২ ক্যারেট সোনা। ৯১৬ এই নাম্বার লেখা থাকলে বুঝে নিতে এটি ২২ ক্যারেট সোনা। এছাড়া আরো আছে যেমন ৯৯৯৯ অর্থাৎ ২৪ ক্যারেট স্বর্ণ, ৮৭৫ অর্থাৎ ২১ ক্যারেট, ৭৫০ অর্থাৎ ১৮ ক্যারেট।

>২৪ ক্যারেট স্বর্ণে পিউর স্বর্ণ থাকে ৯৯.৯৯%

>২২ ক্যারেট স্বর্ণে পিউর স্বর্ণ থাকে ৯১.৬০%

>২১ ক্যারেট স্বর্ণে পিউর স্বর্ণ থাকে ৮৭.৫০%

>১৮ ক্যারেট স্বর্ণে পিউর স্বর্ণ থাকে ৭৫.০০%

স্বর্ণ কিংবা স্বর্ণের তৈরি গহনা কেনার আগে স্বর্ণে গায়ে খুদাই করে লেখা দেখে কেনা উচিত।


আজকের ২১ ক্যারেট সোনার আজকের দাম কত

স্বর্ণ হলো বিশ্বের সব থেকে মুল্যবান ধাতু গুলোর মধ্যে একটা।বাংলাদেশে ২২ ক্যারেট এর পর ২১ ক্যারেট স্বর্ণের চাহিদা বেশি। ২১ ক্যারেটের স্বর্ণ দিয়েও অনেক ধরণের গহনা তৈরি করা হয়। যেহেতু ২১ ক্যারেট স্বর্ণের চাহিদা অনেক তাই অনেকেই ইন্টারনেটে খুঝে থাকেন ২১ ক্যারেট স্বর্ণের দাম কত। নিচে ২১ ক্যারেট সোনার আজকের দাম কত দেওয়া হলো।

আজকের বাজারে ২১ ক্যারেট এর ১ গ্রাম সোনার দাম ৮০৫৫ টাকা। তাহলে ২১ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম (১১.৬৬x৮০৫৫)৯৩৯২১ টাকা। এবং ২১ ক্যারেট স্বর্ণের ১০ গ্রাম এর দাম (১০x৮০৫৫)৮০৫৫০ টাকা। বাংলাদেশে ২২ক্যারেট স্বর্ণের পর ২১ ক্যারেট স্বর্ণের চাহিদা বেশি ২১ ক্যারেট স্বর্ণ দিয়েও বিভিন্ন ধরণের অলংকার তৈরি করা হয়।


২১ ক্যারেট সোনা চেনার উপায়

বাংলাদেশে ২১ ক্যারেট স্বর্ণের চাহিদা অনেক বেশি। ২১ ক্যারেট স্বর্ণ দিয়েও অনেক ধরণের অলংকার তৈরি করা হয়। অনেকেই ২১ ক্যারেট সোনা ক্রয় করার সময় ঠকে যায়। স্বর্ণ না চেনার কারণে অনেক সময় স্বর্ণ ক্রয় করার সময় দাম এবং গুনগত মানের দিক দিয়েও ঠকে যায়। তাই জানতে চায় ২১ ক্যারেট সোনা চেনার উপায়।

সাধারণত স্বর্ণের মধ্যে খুদাই করে নাম্বার লেখা থাকে আর সেই নাম্বার দেখে বুঝতে হয় কোন স্বর্ণ কোন ক্যারেটের । যেমন ৮৭৫ অর্থাৎ ২১ ক্যারেট স্বর্ণ, ৯১৬ অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণ, ৯৯৯৯ অর্থাৎ ২৪ ক্যারেট স্বর্ণ। ২১ ক্যারেট স্বর্ণে খাটি পিউর স্বর্ণ থাকে ৮৭.৫০%। খাটি স্বর্ণ চেনার ঘরোয়া একটি উপায় হলো একটি বড় গামলা বা গভীর পাত্রে দুই গ্লাস পানি নিন। তাতে কিনে আনা স্বর্ণ ফেলে দেখুন সেটা ভাসছে কিনা। যদি ভাসে তা হলে বুঝতে হবে সেটা নকল। আর যদি তলিয়ে যায় তাহলে বুঝতে হবে সেটি খাটি সোনা। 


আজকের ২৪ ক্যারেট সোনার দাম কত বাংলাদেশ

সব চাইতে পিউর খাটি সোনা হলো ২৪ ক্যারেট স্বর্ণ।শুধু বাংলাদেশেই না বিশ্বের সকল দেশে ২৪ ক্যারেট স্বর্ণে  চাহিদা সব থেকে বেশি। তাই ২৪ ক্যারেট স্বর্ণ বেশি ব্যবহৃত হয়। যেহেতু স্বর্ণের দাম বাংলাদেশে প্রায়ই কম বেশি হয়ে থাকে তাই অনেকেই স্বর্ণের সঠিক দাম জানতে পারেন না সেই জন্য ইন্টারনেটে স্বর্ণের সঠিক দাম খুজে থাকেন। নিচে আজকে ২৪ ক্যারেট সোনার দাম কত দেওয়া হলো- বাংলাদেশের জুয়েলারি সমিতি বাজুস কর্তৃক প্রতি মাসেই সোনার দাম নির্ধারণ হয়ে থাকে। ২৪ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম ৯৬০০ টাকা ।আজকের দাম অনুযায়ি ২৪ ক্যারেট স্বর্ণের ১০ গ্রামের দাম(১০x৯৬০০) ৯৬ হাজার টাকা। ২৪ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম (১১.৬৬x৯৬০০) ১১১০০০ টাকা। যেহেতু স্বর্ণের দাম প্রায়ই কম বেশি হয়ে থাকে তাই এটি প্রতিদিনই কমতে পারে কিংবা বাড়তে পারে।


আজকের ১৮ ক্যারেট সোনার দাম কত বাংলাদেশ

বাংলাদেশে ১৮ ক্যারেটের স্বর্ণ দিয়েও অনেক বিভিন্ন ধরণের গহনা তৈরি করা হয়। বাংলাদেশে ১৮ ক্যারেট স্বর্ণের ভালো চাহিদা রয়েছে স্বর্ণ ক্রয় করার আগে স্বর্ণের দাম সম্পর্কে জানা জরুরি অনেকেই ১৮ ক্যারেট স্বর্ণের সঠিক দাম জানতে চান । নিচে আজকের ১৮ ক্যারেট সোনার দাম কত দেওয়া হলো- বর্তমানে বাংলাদেশে ১৮ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম ৬৯০৫ টাকা। তাহলে ১৮ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম (১১.৬৬x৬৯০৫)৮০ হাজার ৫৪০ টাকা। এবং ১৮ ক্যারেট ১০ গ্রাম স্বর্ণের দাম  (১০x৬৯০৫) ৬৯ হাজার ৫০ টাকা। 


১৮ ক্যারেট সোনা চেনার উপায়

সাধারণত স্বর্ণ চেনা হয়ে থাকে হলমার্ক দেখে।অনেকেই হলমার্ক কি তা জানে না। হলমার্ক হল সরকারী বিশুদ্ধতার একটি গ্যারান্টি বা মূল্যবান ধাতু প্রবন্ধে অনেক দেশে ব্যবহৃত সূক্ষ্মতার চিহ্ন। প্রত্যেক ক্যারেটের আলাদা আলাদা হলমার্ক থাকে।যেমন ১৮ ক্যারেটের হলমার্ক ৭৫০,  এছাড়াও ২৪ ক্যারেটের হলমার্ক ৯৯৯৯, ২২ ক্যারেটের হলমার্ক ৯১৬, এবং ২১ ক্যারেটের হলমার্ক ৮৭৫। প্রত্যেক ক্যারেটের স্বর্ণের গায়ে হলমার্ক খুদাই করে লেখা থাকে । আর এই হলমার্ক দেখে সাধারণত স্বর্ণ চেনা হয়ে থাকে। 


আজকের ১ ভরি সোনার দাম কত বাংলাদেশে

অনেকেই  স্বর্ণ ক্রয় করে থাকে কিন্ত স্বর্ণ ক্রয় করার সময় স্বর্ণের সঠিক দাম না জানার কারণে স্বর্ণ ক্রয় করে ঠকে যায়। তাই অনেকেই স্বর্ণের ভরির সঠিক দাম ইন্টারনেতে খুজে থাকেন। নিচে সকল ক্যারেটের স্বর্ণের ভরির দাম দেওয়া হলো- 

বাংলাদেশের জুয়েলারি সমিতি বাজুস কর্তৃক প্রতি মাসে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়ে থাকে। বর্তমানে বাংলাদেশে আজকের দাম অনুযায়ি ২৪ ক্যারেট স্বর্ণের ১০ গ্রামের দাম ৯৬ হাজার টাকা এবং প্রতি ভরি স্বর্ণের দাম ১১১০০০ টাকা। নতুন দাম অনুযায়ী আজকের ২২ ক্যারেট স্বর্ণের ১০ গ্রামের দাম ৮৪৪০০ টাকা । তাহলে প্রতি ভরির দাম ৯৮ হাজার ৪৪৪ টাকা। এছাড়া ২১ ক্যারেটের ১০ গ্রাম স্বর্ণের দাম ৮০ হাজার ৫৫০ টাকা। তাহলে ২১ ক্যারেটের প্রতি ভরির স্বর্ণের দাম ৯৩ হাজার ৯৫৪ টাকা। এবং ১৮ ক্যারেটের ১০ গ্রাম স্বর্ণের দাম ৬৯ হাজার ৫০ টাকা। তাহলে ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৮০ হাজার ৫৪০ টাকা।


১ - এক আনা সোনার দাম কত বাংলাদেশে

বাংলাদেশের স্বর্ণের মূল্য অর্থাৎ গহনা সোনার মূল্য নির্ধারণ করে থাকে বাংলাদেশ জুয়েলারি সমিতি বাজুস। আপনারা যদি প্রতি আনা, প্রতি গ্রাম এবং প্রতি ভরির সঠিক মূল্য জানতে চান তাহলে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

সাধারণত ১ আনা=০.৭২৯ গ্রাম, ৬ রতি = ১ আনা, ১৬ আনা = ১ ভরি, ১ ভরি = ১১.৬৬ গ্রাম হয়ে থাকে।

বর্তমান বাংলাদেশের এক আনা সোনার মূল্য বাংলাদেশ জুয়েলারি সমিতি বাজুস নির্ধারিত দাম অনুযায়ি 22 ক্যারেট সোনার এক আনার মূল্য 6043 টাকা। 21 ক্যারেট সোনার এক আনার মূল্য 5770 টাকা। 18 ক্যারেট সোনার এক আনার 4946 মূল্য টাকা


৩ আনা সোনার দাম কত বাংলাদেশে

বাংলাদেশে সোনার দাম নির্ধারণ করে বাজুস অর্থাৎ বাংলাদেশ জুয়েলারি সমিতি।এই সমিতি আন্তর্জাতিক বাজারের সাথে মিল রেখে বাংলাদেশের সোনার দাম নির্ধারণ করে দেয়।

বর্তমানে বাংলাদেশে ২২ ক্যারেট ১ আনা সোনার দাম ৬০৪৩ টাকা। তাহলে ৩ আনা সোনার দাম(৩x৬০৪৩)১৮১২৯ টাকা। ২১ ক্যারেট ১ আনা সোনার দাম ৫৭৭০ টাকা। তাহলে ৩ আনা সোনার দাম (৩x৫৭৭০)১৭৩১০ টাকা। এবং ১৮ ক্যারেট ১ আনা সোনার দাম ৪৯৪৬ টাকা। তাহলে ৩ আনা সোনার দাম (৩x৪৯৪৬) ১৪৮৩৮ টাকা।


৫ আনা সোনার দাম কত

  • ২৪ ক্যারেট ৫ আনা সোনার দাম ৩৪৬৮৫ টাকা ।
  • ২২ ক্যারেট ৫ আনা সোনার দাম ৩০২১৫ টাকা ।
  • ২১ ক্যারেট ৫ আনার সোনার দাম ২৮৮৫০ টাকা ।
  • ১৮ ক্যারেট ৫ আনার সোনার দাম ২৪৭৩০ টাকা ।


৪ আনা সোনার দাম কত

  • ২৪ ক্যারেট ৪ আনা সোনার দাম ২৭ হাজার ৭৪৮ টাকা।
  • ২২ ক্যারেট ৪ আনা সোনার দাম ২৪ হাজার ১৭২ টাকা।
  • ২১ ক্যারেট ৪ আনা সোনার দাম ২৩ হাজার ৮০ টাকা।
  • ১৮ ক্যারেট ৪ আনা সোনার দাম  ১৯ হাজার ৭৮৪ টাকা।


৮ আনা সোনার দাম কত

  • ২৪ ক্যারেট ৮ আনা সোনার দাম  ৫৫৪৯৬ টাকা ।
  • ২২ ক্যারেট ৮ আনা সোনার দাম ৪৮৩৪৪ টাকা ।
  • ২১ ক্যারেট ৮ আনা সোনার দাম ৪৬১৬০ টাকা ।
  • ১৮ ক্যারেট ৮ আনা সোনার দাম ৩৯৫৬৮ টাকা ।


১০ আনা সোনার দাম কত

  • ২৪ ক্যারেট ১০ আনা সোনার দাম ৬৯৩৭০ টাকা।
  • ২২ ক্যারেট ১০ আনা সোনার দাম ৬০৪৩০ টাকা।
  • ২১ ক্যারেট ১০ আনা সোনার দাম ৫৭৭০০ টাকা।
  • ১৮ ক্যারেট ১০ আনা সোনার দাম ৪৯৪৬০ টাকা।


১ গ্রাম স্বর্ণের দাম কত বাংলাদেশে

স্বর্ণের দাম ক্যারেট অনুযায়ি নির্ধারণ করা হয়ে থাকে । যেমন বাংলাদেশে ২৪ ক্যারেট স্বর্ণ, ২২ ক্যারেট স্বর্ণ, ২১ ক্যারেট স্বর্ণ, ১৮ ক্যারেট স্বর্ণ পাওয়া যায়। বর্তমানে বাংলাদেশে ২৪ ক্যারেটের ১ গ্রাম স্বর্ণের দাম ৯৫১৯ টাকা। ২২ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম ৮৪৪০ টাকা। ২১ ক্যারেট  ১ গ্রাম স্বর্ণের দাম ৮০৫৫ টাকা। ১৮ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম ৬৯০৫ টাকা।


10 গ্রাম সোনার দাম কত

বাজুস নির্ধারিত প্রতি ১০ গ্রামে সোনার দাম কত তা এই পোস্ট এ বিস্তারিত জানিয়ে দিবো। বর্তমানে বাংলাদেশে ২০২৩ সালে নতুন করে ১০ গ্রাম স্বর্ণের দাম কত নির্ধারণ করা হয়েছে তা জানতে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

আজকের বাজারে ২৪ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম ৯৫১৯ টাকা।২২ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম ৮৪৪০০ টাকা। ২১ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৮০৫৫০ টাকা। ১৮ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৬৯০৫০ টাকা।


১ কেজি সোনার দাম কত বাংলাদেশে

অনেকেই রয়েছে যারা ২০২৩ সালে ১ কেজি সোনার দাম কত বাংলাদেশে তা জানতে চান কিংবা জানার জন্য আগ্রহি হয়ে থাকেন। সোনার দাম নির্ভর সোনার ক্যারেটের উপর। নিচে ২৪,২২,২১,১৮ ক্যারেটের প্রতি কেজির সোনার দাম কত তা দেওয়া হলো-

  • ২৪ ক্যারেটের ১ কেজি সোনার দাম ৯৫ লক্ষ ১৬ হাজার টাকা।
  • ২২ ক্যারেটের ১ কেজি সোনার দাম ৮৩ লক্ষ ৩৯ হাজার টাকা।
  • ২১ ক্যারেটের ১ কেজি সোনার দাম ৭৯ লক্ষ ৫০ হাজার টাকা।
  • ১৮ ক্যারেটের ১ কেজি সোনার দাম ৬৮ লক্ষ ১৫ হাজার টাকা।


পুরাতন সোনার দাম 

অনেকেই আছে যারা পুরাতন সোনার মূল্য জানতে চায়।আজকে আমরা এই পোস্ট এ পুরাতন সোনার প্রতি গ্রাম, প্রতি ভরি, প্রতি আনা, প্রতি রতি, এবং প্রতি কেজির দাম সম্পর্কে জানবো। নিচে পুরাতন সোনার দাম দেওয়া হলো-

  • পুরাতন ১ গ্রাম সোনার দাম ৫৭৫৫ টাকা।
  • ১০ গ্রাম সোনার দাম ৫৭৫৫০ টাকা।
  • ১০০ গ্রাম সোনার দাম ৫৭৫৫০০ টাকা।
  • ১ ভরি সোনার দাম ৬৭১২৬ টাকা।
  • ১ আনা সোনার দাম ৪১৯৫ টাকা।
  • ১ রতি সোনার দাম ৬৯৯ টাকা।
  • ১ কেজি সোনার দাম ৫৭৫৫০০০ টাকা।


দুবাই স্বর্ণের দাম কত

দুবাই হলো সারা বিশ্বের যে সকল দেশ গুলোতে স্বর্ণ উত্তোলন করা হয় তার মধ্যে অন্যতম। দুবাই শহরে অনেক ভালো মানের স্বর্ণ পাওয়া যায়। এজন্য অনেকেই দুবাইয়ের স্বর্ণ পছন্দ করে থাকে। অন্যান্য দেশের তুলনায় দুবাই শহরে স্বর্ণের দাম তুলনামূলক ভাবে অনেক কম। নিচে দুবাইয়ের স্বর্ণের দাম দেওয়া হলো: আজকে দুবাই শহরে ২৪ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম ২৪১ দিরহাম যা বাংলাদেশি টাকায় ৭০০০ টাকা। ১ ভরি স্বর্ণের দাম ২৮০০ দিরহাম যা বাংলাদেশি টাকায় ৮২০০০ টাকা। ২২ ক্যারেটের ১ গ্রামের স্বর্ণের দাম বাংলাদেশি টাকায় ৬৫০০ টাকা। ২২ ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম বাংলাদেশি টাকায় প্রায় ৭৬০০০ টাকা। ২১ ক্যারেটের ১ গ্রাম স্বর্ণের দাম বাংলাদেশি টাকায় ৬২০০ টাকা। ২১ ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম বাংলাদেশি টাকায় ৭২০০০ টাকা। এবং ১৮ ক্যরেটের ১ গ্রাম স্বর্ণের দাম বাংলাদেশি টাকায় ৫৪০০ টাকা। ১৮ ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম বাংলাদেশি টাকায় ৬৩০০০ টাকা


সিঙ্গাপুর সোনার দাম কত

সিঙ্গাপুর সোনার দাম কত এই সম্পর্কে অনেকেই জানার জন্য আগ্রহি হয়ে থাকে।আজকে এই পোস্ট এ আমরা জানবো সিঙ্গাপুর সোনার দাম কত। নিচে সিঙ্গাপুরের সকল ক্যারেটের সোনার দাম দেওয়া হলো: আজকের রেট অনুযায়ি সিঙ্গাপুরে ২৪ ক্যারেটের সোনার প্রতি ভরির দাম হলো ৯৭৯ সিঙ্গাপুর ডলার যা বাংলাদেশি টাকায় ৭৮৮০০ টাকা।২৪ ক্যারেট সোনার প্রতি ১ গ্রামের দাম হলো ৮৩ সিঙ্গাপুর ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৬৭০০ টাকা। ২২ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ৮৯৮ সিঙ্গাপুর ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৭২৩০০ টাকা। ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৭৭ সিঙ্গাপুর ডলার যা বাংলাদেশি টাকায় ৬২০০ টাকা। ২১ ক্যারেট ১ ভরি সোনার দাম ৮৫৬ সিঙ্গাপুর ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৬৯০০০ টাকা। ২১ ক্যারেট প্রতি ১ গ্রাম সোনার দাম ৭৩ সিঙ্গাপুর ডলার যা বাংলাদেশি টাকায় ৫৮০০ টাকা। ১৮ ক্যারেট ১ ভরি সোনার দাম ৭৩৩ সিঙ্গাপুর ডলার যা বাংলাদেশি টাকায় ৫৯০০০ টাকা। ১৮ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৬২ সিঙ্গাপুর ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৫০০০ টাকা


সৌদি আরব সোনার দাম কত

সৌদি আরব সোনার দাম কত। অন্যান্য দেশের তুলনায় সৌদি আরবের সোনার অনেক ভালো। সৌদি আরব প্রতি বছর অনেক ভালো মানের সোনা উত্তোলন করা হয়। সাধারণত বাংলাদেশর  থেকে সৌদি আরবে সোনার দাম কিছুটা কম হয়। তাই অনেক সৌদি আরব থেকে সোনা কেনার জন্য আগ্রহি কিন্ত সঠিক দাম না জানার কারণে অনেকেই সোনা কিনতে পারে না। নিচে সৌদি আরবের সোনার দাম কত দেওয়া হলো- সৌদি আরবে ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ২৪৪০ সৌদি রিয়াল যা বাংলাদেশি টাকায় ৭০৪০০ টাকা। ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ২৪৪ সৌদি রিয়াল যা বাংলাদেশি টাকায় ৭০৪০ টাকা। ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ২২৫০ সৌদি রিয়াল যা বাংলাদেশি টাকায় প্রায় ৬৫০০০ টাকা।২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ২২৫ সৌদি রিয়াল যা বাংলাদেশি টাকায় ৬৫০০ টাকা প্রায়। ১৮ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ১৮৪০ রিয়াল যা বাংলাদেশি টাকায় ৫৩০০০ টাকা। এবং ১৮ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ১৮৪ সৌদি রিয়াল যা বাংলাদেশি টাকায় ৫৩০০ টাকা।

আমাদের এই পোস্ট এ পুরাতন এবং সকল ধরণের স্বর্ণের দাম সম্পর্কে  আলোচনা করা হয়েছে। আশা করি আমাদের এই পোস্ট থেকে স্বর্ণ সম্পর্কে বিস্তারিত অনেক কিছু জানতে পেরেছেন। ধৈর্য ধরে পুরো পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

একই ধরনের পোস্ট

×